মোদীর অভিষেকে যাবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টানা দ্বিতীয় মেয়াদের অভিষেক অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের তরফ থেকে যোগ দেবেন মন্ত্রিসভার জ্যেষ্ঠ সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2019, 11:23 AM
Updated : 26 May 2019, 11:23 AM

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান ও সৌদি আরব সফরের বিষয়ে জানাতে রোববার এক সংবাদ সম্মেলনে এসে পররাষ্ট্রমন্ত্রী এ কে এ মোমেন সাংবাদিকদের এ তথ্য জানান। 

ভারতের এবারের লোকসভা নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়ী হয়ে টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠন করতে যাচ্ছে নরেন্দ্র মোদীর দল বিজেপি।

আগামী ৩০ মে মোদীর দ্বিতীয় মেয়াদের অভিষেক অনুষ্ঠানে সার্কভুক্ত দেশগুলোর নেতাদেরও আমন্ত্রণ জানানোর প্রস্তুতি চলছে বলে খবর দিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দ্য ফিউচার অব এশিয়া’ সম্মেলনে যোগ দিতে মঙ্গলবার জাপানের উদ্দেশে রওনা হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৩০ ও ৩১ মে ওই সম্মেলনে অংশগ্রহণের পর প্রধানমন্ত্রী যাবেন সৌদি আরবে। সেখান থেকে ফিনল্যান্ড হয়ে ৭ মে তার দেশে ফেরার কথা রয়েছে। 

জাপান সফরে থাকবেন বলে এবারও নরেন্দ্র মোদীর অভিষেকে যোগ দেওয়া হচ্ছে না প্রধানমন্ত্রীর। এ কারণে বাংলাদেশ সরকারের তরফ থেকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক দিল্লিতে যাবেন বলে পররাষ্ট্রমন্ত্রী জানান।