চোর-ছিনতাইকারীদের দৌড়ের ওপর রেখেছি: ডিএমপি কমিশনার

এবার রোজায় ঢাকায় তেমন ছিনতাই-চাঁদাবাজির ঘটনা ঘটেনি জানিয়ে এর কারণ ব্যাখ্যায় ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, অজ্ঞান পার্টি, চোর, ছিনতাইকারী ও চাঁদাবাজদের দৌড়ের ওপর রেখেছে পুলিশ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2019, 06:26 PM
Updated : 24 May 2019, 06:41 PM

শুক্রবার কমলাপুর রেলস্টেশন প্রাঙ্গণে পথ শিশুদের মাঝে ঈদের নতুন পোশাক বিতরণ অনুষ্ঠানে বক্তব্যে পুলিশ সদস্যদের দায়িত্ব পালনের কথা তুলে ধরেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, “আমরা পুলিশের লোক সারা দিন ডিউটি করি। রমজানে ট্রাফিক নিয়ন্ত্রণে ঢাকা শহরে দুই হাজার পুলিশ সদস্য রাস্তায় দাঁড়িয়ে সারা দিন ডিউটি করে।

“এমনকি প্রিয়জনদের সাথে ইফতার করতে পারে না। তারা রাস্তায় দাঁড়িয়ে একটা খেঁজুর ও এক গ্লাস পানি পান করে ইফতার করছে। এরপরেও মুখে হাসি দিয়ে নাগরিকদের সুবিধার স্বার্থে তারা দায়িত্ব পালন করছে।”

নাগরিকদের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় পুলিশ সদস্যদের দিন-রাত দায়িত্ব পালনের কথা তুলে ধরে তিনি বলেন, “চেকপোস্ট-তল্লাশি, ব্লক রেইড করছি, যাতে করে সন্ত্রাসী বা দুর্বৃত্তরা শান্তিকামী মানুষকে যেন কষ্ট দিতে না পারে।”

আছাদুজ্জামান মিয়া বলেন, “এবারের রোজায় ঢাকা শহরে বলার মতো কোনো ছিনতাইয়ের ও চাঁদাবাজির ঘটনা ঘটেনি। এমনকি অজ্ঞান পার্টির খপ্পর ও চুরির মতো ঘটনাও ঘটেনি। তার মানে ছিনতাইকারী বা অপরাধীরা নেই তা নয়।

“কারণ তাদেরকে আমরা ধাওয়ার উপরে রেখেছি, দৌড়ের ওপর রেখেছি। রোজা শুরুর আগে থেকেই গোয়েন্দা সদস্যরা অপরাধীদের নজরদারি করেছে, যার কারণে অপরাধীরা কোণঠাসা হয়ে পড়েছে। অভিযানের ফলে অনেকে গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছে। আমাদের কর্মকাণ্ডের জন্য অপরাধীরা নিয়ন্ত্রণে ও দমনে রয়েছে।”

স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ‘মজার ইশকুল’ প্রতিবছরের মতো এবারও ঈদে পথ শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণের এই আয়োজন করে।

মজার ইশকুলের উদ্যোক্তা আরিয়ান আরিফসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।