ঈদের আগাম শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী

কয়েকটি বিদেশ সফর থাকায় আগামী মাসের প্রথম সপ্তাহে দেশে থাকতে পারছেন না জানিয়ে দেশবাসীকে ঈদের আগাম শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2019, 04:27 PM
Updated : 23 May 2019, 06:25 PM

বৃহস্পতিবার গণভবনে বিচারপতি, কূটনীতিক, সরকারি সামরিক/বেসামরিক কর্মকর্তা, শিল্পী ও সাংস্কৃতিক কর্মীদের সৌজন্যে ইফতার মাহফিলে একথা বলেন তিনি।

ইফতারের আগে সংক্ষিপ্ত বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, “আমি খুব দুঃখিত। এবার হয়ত ঈদে আমি দেশে থাকব না। কারণ আমার বেশ কয়েকটি বিদেশ সফর রয়েছে। আমি জাপান যাচ্ছি। সেখান থেকে সৌদি আরবে ওআইসি সম্মেলন। সেখান থেকে ফিনল্যান্ড যাব। সেখান থেকে ৭ তারিখে দেশে ফিরব।

“ঈদে যেহেতু থাকতে পারব না, তাই এই ইফতার মাহফিল থেকে সকলকে ঈদের আগাম শুভেচ্ছা জানাচ্ছি।”

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৫ বা ৬ জুন বাংলাদেশে ঈদুল ফিতর উদযাপিত হবে। প্রতিবছর ঈদে গণভবনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিকেল ৬টা ১৫ মিনিটের দিকে প্রধানমন্ত্রী ইফতার অনুষ্ঠানে উপস্থিত হয়ে আগত অতিথিদের উদ্দেশে হাত নেড়ে শুভেচ্ছা জানান।

বক্তব্যে সমবেতদের উদ্দেশে তিনি বলেন, “আপনাদের আগমনে গণভবন ধন্য হয়েছে। আপনারা দোয়া করবেন। আমরা চাই, বাংলাদেশ যে আর্থ-সামাজিক উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে, এই উন্নয়নের ধারাটা যেন অব্যাহত রাখতে পারি এবং দেশের শান্তি শৃংখলা বজায় থাকে। আমরা সব সময় এটাই চেষ্টা করি, মানুষের জীবনে শান্তি শৃংখলা বজায় থাকুক। আর সন্ত্রাস জঙ্গিবাদ দুর্নীতি মাদকের হাত থেকে আমাদের সমাজ মুক্তি পাক।”

শেখ হাসিনা বলেন, “আমরা সকল দেশের সাথে বন্ধুত্ব, কারো সাথে বৈরিতা নয়। আমাদের পররাষ্ট্র নীতি খুব স্পষ্ট। আমরা সেটা সব সময় মেনে চলি এবং সকলের সাথে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। আর্থ-সামাজিক উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আগামী মাসে আমরা বাজেট দেব এবং বিশাল আকারের বাজেট দিচ্ছি। আমরা মনে করি, আমাদের উন্নয়নের এই ধারাটা অব্যাহত থাকবে।”

গণভবনের সবুজ লনে বিশাল প্যান্ডেলে অতিথিদের আপ্যায়নের ব্যবস্থা করা হয়। প্যান্ডেলের দক্ষিণ পাশে পুরুষ ও মহিলাদের জন্য আলাদা আলাদা নামাজের ব্যবস্থা করা হয়।

ইফতারের আগে দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত হয়।

ইফতার মাহফিলে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম, প্রতিরক্ষা ও নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা অবসরপ্রাপ্ত মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, তিন বাহিনী প্রধান, বিভিন্ন বাহিনী ও সংস্থা প্রধান, ঢাকার কূটনৈতিক মিশনের ডিন ও ভ্যাটিকান সিটির রাষ্ট্রদূত আর্চ বিশপ জর্জ কোচারি, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা ইফতারে উপস্থিত ছিলেন।