অপহরণ চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন পদবঞ্চিত ছাত্রলীগ নেত্রীর

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান না পেয়ে প্রতিবাদী হওয়া রোকেয়া হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্রাবণী দিশাকে ‘অপহরণের চেষ্টার’ অভিযোগ উঠেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2019, 12:58 PM
Updated : 19 May 2019, 12:58 PM

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে শ্রাবণী দিশা বলেন, অভিযোগের বিষয়টি জানিয়ে শাহবাগ থানায় শনিবার রাতে একটি সাধারণ ডায়েরি (জিডি নম্বর ১২০১) করেছেন তিনি।  

দিশা সংবাদ সম্মেলনে বলেন, "গতকাল বদরুন্নেছা ছাত্রলীগের  সহ-সভাপতি  এস কে রিমা ফোন দিয়ে বলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল আমার সঙ্গে কথা বলতে চান। 

“সন্ধ্যায় হাতিরপুলের একটি বাসায় আমার সঙ্গে দেখা করতে আসেন রিমা। কিন্তু তার আচরণ দেখে আমি বুঝতে পারি, উপ-মন্ত্রীর কথা বলে আমাকে বের করে নিয়ে যাওয়ার চেষ্টা হচ্ছে। আমি বুঝে ফেলায় রিমা তড়িঘড়ি বের হয়ে যান। পরে আমরা জানতে পারি, উপ-মন্ত্রী নওফেল চীনে অবস্থান করছেন।"

পরে ‘অপহরণের চেষ্টার’ অভিযোগ জানিয়ে শাহবাগ থানায় জিডি করার কথা জানান শ্রাবণী দিশা।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বদরুন্নেছা ছাত্রলীগের সহ-সভাপতি এস কে রিমা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গতকাল দুপুরে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নওফেল আমার কাছে ফোন করে শ্রাবণী দিশার নম্বর চান। পরে শ্রাবণী দিশা আমাকে ফোন দিয়ে হাতিরপুলে একটি বাসায় যেতে বলেন।

“আমি সেখানে যাওয়ার পর তার সঙ্গে আমার স্বাভাবিক কথাবার্তাই হয়। কিন্তু আমি বের হয়ে যাওয়ার পর দেখলাম ছাত্রলীগের কয়েকজন দাঁড়িয়ে আছে। পরে দিশা আমাকে ফোন দিয়ে বললো, আমার বিরুদ্ধে মামলা করবে।"

রিমা বলেন, “আমি নিজেও ছাত্রলীগের কমিটিতে পদবঞ্চিত। তাহলে কেন আমি তাকে অপহরণ করতে যাব?"

সংবাদ সম্মেলনে শ্রাবণী দিশা বলেন, “এখন পর্যন্ত যার বিরুদ্ধে অভিযোগ করেছি তাকে গ্রেপ্তার করা হয়নি। আমি শঙ্কিত। আমি আমার ও আমার পরিবারের নিরাপত্তার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।”

সংবাদ সম্মেলনে দিশার সঙ্গে ছিলেন  স্বেচ্ছাসেবী সংগঠন ‘গৌরব ৭১’ এর সাধারণ সম্পাদক এফ এম শাহীন।