ঝড়ে ঢাকার ফ্লাইট নামল চট্টগ্রামে

কালবৈশাখীর কারণে ঢাকায় না নেমে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও ইউএস-বাংলার দুটি ফ্লাইট।

নিজস্ব প্রতিবেদকচট্টগ্রাম ব্যুরো ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2019, 04:21 PM
Updated : 17 May 2019, 04:25 PM

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর উপর দিয়ে বয়ে যায় তীব্র কালবৈশাখী। সন্ধ্যা ৭টা ৫ মিনিটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঝড়ের গতি ঘণ্টায় ৯৩ কিলোমিটার ছিল বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

রাজশাহী ও সৈয়দপুর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা বিমান ও ইউ-এস বাংলা এয়ারলাইন্সের দুটি ফ্লাইট কাছাকাছি সময় ঢাকায় অবতরণের কথা ছিল।

সেগুলো ঢাকায় না নেমে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে বলে ওই বিমানবন্দরের ম্যানেজার উইং কমান্ডার সারওয়ার ই জাহান জানান।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রাজশাহী থেকে ছেড়ে আসা বিমানের ফ্লাইটটি রাত ৭টা ৫৫ মিনিটে চট্টগ্রামে অবতরণ করে। আধা ঘণ্টাখানেক পর সেটি আবার ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

আর ইউ-এস বাংলার ফ্লাইটটি রাত ৮টা ১০ মিনিটে চট্টগ্রামে অবতরণ করে বলে জানান তিনি।

বিমানের ফ্লাইটটি যাত্রীদের নিয়ে এরইমধ্যে ঢাকায় চলে এসেছে বলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ শাখার জিএম শাকিল মেরাজ জানিয়েছেন।

আর ইউএস-বাংলার ফ্লাইটটি রাত সাড়ে ১০টার দিকে ঢাকায় আসার কথা রয়েছে বলে ওই এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের কর্মকর্তা কামরুল ইসলাম জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সন্ধ্যায় ইফতারের সময় সৈয়দপুর থেকে একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসেছিল।

“বৈরী আবহাওয়ার কারণে সেটি বেশ কিছুক্ষণ ‘হোল্ডে’ ছিল। পরে সেটি চট্টগ্রামে অবতরণ করে।”