মালিকের জন্য চার ঘণ্টা অপেক্ষার পর ফিরে এল মোবাইল কোর্ট

রাজধানীর কদমতলী এলাকায় নানা অনিয়মে একটি খাদ্যপণ্যের কারখানাকে ২২ লাখ টাকা জরিমানা করার পর চার ঘণ্টায়ও মালিকপক্ষের সাড়া না পেয়ে ফিরে এসেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভ্রাম্যমাণ আদালত।

ফয়সাল আতিক নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2019, 04:30 PM
Updated : 16 May 2019, 06:16 PM

কারখানাটি সিলগালা করা হয়েছে বলে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট তুষার আহমেদ জানিয়েছেন।

বৃহস্পতিবার রাজধানীর কদমতলী থানায় অবস্থিত আমিন ফুড প্রসেসিং ফ্যাক্টরিতে এই অভিযান চালানো হয়। সেখানে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছিল সেমাই, ক্ষতিকর রাসায়নিক দিয়ে তৈরি হচ্ছিল খাবারের জেলি, ললিপপ লজেন্সসহ বিভিন্ন শিশুখাদ্য।

ম্যাজিস্ট্রেট তুষার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, প্রতিষ্ঠানটির গুদামে প্রচুর পরিমাণে ভেজাল, অস্বাস্থ্যকর ও অনুমোদনবিহীন পণ্য পাওয়া গেছে। তারা বিএসটিআইয়ের লোগো ব্যবহার করলেও তাদের ছিল না কোনো লাইসেন্স। এসব অপরাধে নিরাপদ খাদ্য আইনের ২৩, ৩২, ৩৩ ও ৩৯ ধারায় মোট ২২ লাখ টাকা জরিমানা করা হয়েছিল। কিন্তু বিকাল ৪টা পর্যন্ত সেখানে অপেক্ষা করেও মালিকপক্ষের কারো সাড়া পাওয়া যায়নি।

পরে জরিমানার অর্থ আদায় না করেই ফিরে আসতে হয় ভ্রাম্যমাণ আদালতকে।

এ বিষয়ে জানতে চাইলে ম্যাজিস্ট্রেট তুষার বলেন, “আমরা কারখানা সিলগালা করার পাশাপাশি মালামাল জব্দ করেছি। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের একজন পরিদর্শককে বাদী হয়ে ওই কারখানার বিরুদ্ধে মামলা দায়ের করতে বলা হয়েছে। ওই কারখানার মালিকের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা করা হবে। “