বহিরাগত থাকলে কক্ষ সিলগালা, মুহসীন হল প্রাধ্যক্ষের হুঁশিয়ারি

কোনো কক্ষে মহরিাগতদের থাকার তথ্য পাওয়া গেলে সেই কক্ষ সিলগালা করে দেওয়া হবে সতর্ক করে দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের প্রাধ্যক্ষ নিজামুল হক ভূইয়া।

ঢাকা বিশ্ববিদ্যালয়বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2019, 03:17 PM
Updated : 6 May 2019, 03:17 PM

বহিরাগত বিতাড়ণ নিয়ে সোমবার এক গণশুনানিতে তিনি এ কথা বলেছেন।

বিকালে হল সংসদের আয়োজনে ছাত্রবাসটির মাঠে এই গণশুনানিতে প্রাধ্যক্ষ ছাড়াও ডাকসু ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রাব্বানী, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, মুহসীন হল ছাত্র সংসদের ভিপি শহীদুল হক শিশির, জিএস মিজান প্রমুখ অংশ নেন।

হল সংসদের সভাপতি অধ্যাপক নিজামুল হক ভূইয়া শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, “গোপনে আমাদের কাছে বহিরাগতদের নাম দিয়ে যাবে। যারা বহিরাগতদের রাখবে তাদের রুম আমরা সিলগালা করে দেব।”

তিনি বলেন, যারা বিশ্ববিদ্যালয়ে ছাত্র না, তারা এখানকার সকল সুযোগ-সুবিধা নিচ্ছে। আর বিশ্ববিদ্যালয়ের বৈধ ছাত্ররা জায়গা পাচ্ছে না। যে বিশ্ববিদ্যালয় স্বাধীনতার নেতৃত্ব দিয়েছে সে বিশ্ববিদ্যালয়ে যদি ডিসিপ্লিন না থাকে সেটা কেনোভাবে গ্রহণযোগ্য না।”

গণশুনানিতে ডাকসু ভিপি নুরুল হক নুর বলেন, “আমরা চাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে যেন কোনো বহিরাগত না থাকে। বহিরাগত উচ্ছেদে মুহসীন হল উদ্যোগ নিয়েছে, এই উদ্যোগকে সফল করার জন্য নিয়মিত শিক্ষার্থীদের সোচ্চার ভূমিকা পালন করতে হবে।”

জিএস গোলাম রাব্বানী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোনো হলে বহিরাগত থাকতে পারবে না। এ ব্যাপারে ডাকসু সব ধরনের সহযোগিতা করবে।

একই মত দিয়ে মুহসীন হল ছাত্র সংসদের ভিপি শহীদুল হক শিশির বলেন, মুহসীন হল ছাত্র সংসদ এ ব্যাপারে জিরো টলারেন্স নীতি অবলম্বন করবে।

বহিরাগত বিতারণে তিনি সবার সহযোগিতা চান।

শুনানিতে মুহসীন হলের শিক্ষার্থীরা হলে অবস্থান করা বহিরাগতদের পরিচয় ও তারা যেসব কক্ষে থাকে সে ব্যাপারে তথ্য দেন।