শুক্রবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

সদ্য ব্রুনেই সফরের বিষয়ে জানাতে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2019, 09:28 AM
Updated : 25 April 2019, 09:28 AM

শুক্রবার বিকাল ৪টায় প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলন ডেকেছেন বলে তার প্রেস ইউং থেকে জানানো হয়েছে বৃহস্পতিবার।

সুলতান হাজি হাসানাল বলকিয়ার আমন্ত্রণে গত রোববার তিনদিনের সফরে ব্রুনেই যান শেখ হাসিনা। মঙ্গলবার তিনি দেশে ফেরেন।

ব্রুনেই সুলতান হাজি হাসানাল বলকিয়ার আমন্ত্রণে বাংলাদেশের প্রধানমন্ত্রীর এই সফরে দুই দেশের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার ছয়টি সমঝোতা স্মারক সই এবং কূটনীতিক ও সরকারি কর্মকর্তাদের ভিসা ছাড়া ভ্রমণের সুযোগ দিতে কূটনৈতিক নোট বিনিময় হয়েছে।

সই হওয়া সমঝোতাগুলো হয়েছে কৃষি, মৎস্য সম্পদ, প্রাণিসম্পদ, শিল্প ও সংস্কৃতি, যুব ও ক্রীড়া খাতের সহযোগিতা বৃদ্ধি এবং এলএনজি ও এলপিজি সরবরাহের লক্ষ্য নিয়ে।

বলকিয়ার সরকারি বাসভবন ইস্তানা নুরুল ইমানের চেরাদি লায়লা কেনচানায় রাজ পরিবারের সদস্যদের সঙ্গেও মিলিত হন শেখ হাসিনা।

এছাড়াও প্রধানমন্ত্রী সফরে দুই দেশের ব্যবসায়ীদের ফোরামে বক্তব্য দেন, ব্রুনেইয়ের জামে আসর মসজিদ পরিদর্শন সুলতানের দেওয়া নৈশভোজে অংশ নেন।

দেশে ফেরার দিন সকালে ব্রুনেইয়ের রাজধানীর কূটনৈতিক এলাকা জালান কেবাংসানে বাংলাদেশ হাই কমিশনের নতুন চ্যান্সেরি ভবনের ভিত্তিস্থাপন এবং রয়েল রেজালিয়া জাদুঘর পরিদর্শন করেন শেখ হাসিনা।

বিদেশ সফর থেকে ফেরার পর প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন অনেকটাই নিয়মিত বিষয় হয়ে দাঁড়িয়েছে। এসব সংবাদ সম্মেলনে তিনি সংশ্লিষ্ট দেশ সফরের বিষয়ে জানানোর পাশাপাশি সেমসাময়িক বিভিন্ন বষিয় নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবও দেন।