রামপুরায় রিকশায় বাসের ধাক্কা, চালককে ধরিয়ে দিল জনতা

রাজধানীর রামপুরায় রিকশাকে ধাক্কা দিয়ে পালানো চেষ্টা করা বাস ও তার চালককে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে জনতা। 

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2019, 11:35 AM
Updated : 25 March 2019, 11:35 AM

সোমবার বেলা ১২টার দিকে রামপুরা কাঁচাবাজারে কাছে উত্তরা-মতিঝিল পথে চলাচলকারী শীতাতপ নিয়ন্ত্রিত ‘গ্রীন ঢাকা’ কোম্পানির বাস ও তার চালককে আটক করা হয়।

প্রত্যক্ষদর্শী ও ওই বাসের যাত্রীরা জানান, মতিঝিল থেকে ছেড়ে আসা বাসটি হাজীপাড়ায় একটি রিকশাকে ধাক্কা দেয়। এতে রিকশাচালক ও যাত্রী ছিটকে রাস্তায় পড়ে যান।

কিন্তু চালক বাস না থামিয়ে গতি বাড়িয়ে রামপুরা বাজারের কাছে আসেন। সেখানেই চালককে বাস থামাতে বাধ্য করেন যাত্রী ও স্থানীয়রা।

বাসের ধাক্কায় রিকশা আরোহী ডলি আক্তার রনি গুরুতর আহত না হলেও তার হাত-পার কিছু স্থানে কেটে গেছে।

দুর্ঘটনার বর্ণনা দিয়ে আহত ডলি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমাদের রিকশার এক পাশে ছিল রাইদা পরিবহনের একটি বাস। পেছন থেকে গ্রীন ঢাকার বাসটি দ্রুতগতিতে আমাদের রিকশা অতিক্রম করার সময় জোরে ধাক্কা দিলে আমি কয়েক হাত দূরে ছিটকে পড়ি। তখন মনে হয়েছিল আমি বোধহয় বেঁচে নেই।”

গ্রীন ঢাকা বাসের যাত্রী সাহিদুল ইসলাম বলেন, “আমাদের বাসটি হঠাৎ একটা কিছুর সাথে ধাক্কা লাগালো, এরপর দেখি ড্রাইভার গাড়ির গতি আরও বাড়িয়ে দেয়। তখন বাসের যাত্রীরা বাসটি থামাতে চিৎকার করে, স্থানীয়রাও এগিয়ে আসে। পরে রামপুরা বাজারে বাসটি থামানো হয়।”

চালক ও বাসটি রামপুরা থানায় নেওয়া হয়েছে।

নিটল-নিলয় গ্রুপের ‘গ্রীন ঢাকা’ নামের বাসগুলো গত বছর এপ্রিলে উত্তরা-মতিঝিল রুটে যাত্রী পরিবহন শুরু করে।

উত্তরার আব্দুল্লাপুর থেকে কুড়িল, বসুন্ধরা গেইট, নতুন বাজার, বাড্ডা, রামপুরা, কাকরাইল, পল্টন ও গুলিস্তান হয়ে মতিঝিল পর্যন্ত চলে বাসগুলোতে মতিঝিল থেকে উত্তরা পর্যন্ত ভাড়া ১০০ টাকা। সর্বনিম্ন ভাড়া ৬০ টাকা।