ঢাকায় ‘ছিনতাইকারীর’ গুলিতে আহত দুইজন

রাজধানী গুলিস্তানে বেসরকারি প্রতিষ্ঠানের এক কর্মকর্তাসহ দুইজন গুলিবিদ্ধ হয়েছেন।

অপরাধ বিষয়ক প্রধান প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2019, 01:16 PM
Updated : 23 March 2019, 01:16 PM

পুলিশ বলছে, শনিবার দুপুরে মুক্তমঞ্চ সংলগ্ন ফুটপাতে সুজাউদ্দিন তালুকদার (৩৮) ও জাহিদুল ইসলাম সোহাগ (৪০) নামের ওই দুই ব্যক্তি ছিনতাইকারীর গুলিতে আহত হন।

এদের মধ্যে জাহিদুল নিজেও ছিনতাকারী দলের সদস্য বলে পুলিশের ধারণা। তাকে গ্রেপ্তারও করা হয়েছে। দুইজনই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

পল্টন থানার ওসি মাহমুদুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দুপুর ১টার দিকে গুলিস্তান মুক্তমঞ্চের পূর্বদিকের ফুটপাত দিয়ে সুজাউদ্দিন হেঁটে যাচ্ছিলেন। তার কাছে একটি ব্যাগ ছিল।

প্রতীকী ছবি

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে ওসি বলেন, “হঠাৎ এক ব্যক্তি সুজাউদ্দিনের কাছে এসে তার ব্যাগটি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে এবং কিলঘুষি মারে।

“ব্যাগ নিয়ে টানা-হেঁচড়ার সময় হঠাৎ করে এক মোটর সাইকেলআরোহী তাদের কাছে থেমে গুলি করে। এতে সুজাউদ্দিন ছাড়াও জাহিদুল পায়ে গুলিবিদ্ধ হয়। পরে ব্যাগটি নিয়ে পালিয়ে যায় মোটর সাইকেলআরোহী।”

পথচারীরা আহত দুইজনকে ঢাকা মেডিকেলে নিয়ে যায়।

খবর পেয়ে পুলিশ হাসপাতালে হাজির হয় এবং দুইজনকে জিজ্ঞাসাবাদ করার সময় জাহিদুলের কথায় সন্দেহ হওয়ায় তাকে গ্রেপ্তার করে।

ওসি মাহমুদুল বলেন, “যার কাছে অস্ত্র ছিল সে মোটর সাইকেলযোগে এসে সুজাউদ্দিনের ব্যাগ নিয়ে পালিয়ে যায়। জাহিদুল গুলিবিদ্ধ হওয়ায় সে তার সঙ্গে যেতে পারেনি।”

ব্যাগের ভেতর কিছু কাগজপত্র এবং কয়েকটি চেক ছাড়া কোনো টাকা ছিল না বলে ওসি জানান।