সাবেক মন্ত্রী রাজিউদ্দিন রাজুকে সতর্ক করা হল এবার

বারবার আচরণবিধি লঙ্ঘন করায় নরসিংদী-৫ আসনের সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদকে ‘চূড়ান্ত সতর্কীকরণ’ নোটিস দিয়েছে রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2019, 06:52 PM
Updated : 19 March 2019, 06:52 PM

নরসিংদীয় জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি তাকে দেওয়া হয়েছে।

২৪ মার্চ রায়পুরাসহ ১২৭ উপজেলায় ভোট হবে।

চিঠিতে বলা হয়েছে, “উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনারস প্রতীকের আবদুস ছাদেকের পক্ষে মিছিলে স্বশরীরে অংশগ্রহণের অভিযোগ রয়েছে, যা আচরণবিধি লঙ্ঘন। ইতোপূর্বেও আপনার বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ দায়ের করা হয়েছে।”

এ অবস্থায় আচরণবিধি মেনে এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্যে ‘চূড়ান্ত সতর্কীকরণ নোটিস’ দেওয়া হল বলে জানান এ কর্মকর্তা।

জানতে চাইলে মেছবাহ উদ্দিন বলেন, “স্থানীয় সাংসদ সম্মানিত ব্যক্তি। তাকে কয়েক দফা মৌখিক ও নানাভাবে বলা হয়েছে। সরকারি সুবিধাভোগী ব্যক্তি হিসেবে তিনি কারও পক্ষে প্রচারণা চালাতে পারবেন না; নির্বাচনী এলাকায় থাকতে পারবেন না।”

তিনি জানান, বিষয়টি সাংসদকে জানানো হয়েছে। আচরণবিধি প্রতিপালনের বিষয়ে নজর রাখা হয়েছে।

উপজেলা ভোটকে সামনে রেখে আওয়ামী লীগের সাংসদদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের ব্যাপক অভিযোগ রয়েছে।

দ্বিতীয় ধাপে গাইবান্ধা-৫ আসনের সাংসদ ফজলে রাব্বি মিয়া ও কক্সবাজার-৩ আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমলকে এলাকা ছাড়তে বলা হয।

প্রথম ধাপের ভোটের সময় ৯ জন সাংসদকেও এভাবে চিঠি দেওয়া হয়েছিল। উপায় না পেয়ে স্পিকারের শরণাপন্নও হয়েছিলেন প্রধান নির্বাচন কমিশনার।