ঢাকা বিমানবন্দরে অস্ত্র নিয়ে গ্রেপ্তার নুরুল কারাগারে

নিয়ম বহির্ভূতভাবে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আগ্নেয়াস্ত্র নিয়ে গ্রেপ্তার প্রবাসী পল্লী গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ মুহিদুর রহমানের দেহরক্ষী নুরুল ইসলামকে কারাগারে পাঠিয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2019, 04:27 PM
Updated : 17 March 2019, 04:27 PM

ঢাকার মহানগর হাকিম হাবীবুর রহমান চৌধুরী রোববার নুরুলের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

শনিবার নভোএয়ারের একটি ফ্লাইটে যশোর যেতে চেয়েছিলেন নুরুল। বিকেল সাড়ে ৫টায় ঘোষণা ছাড়াই আগ্নেয়াস্ত্র নিয়ে বিমানবন্দরে ঢুকলে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

নুরুলকে ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে রোববার ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন বিমানবন্দর থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মোক্তারুজ্জামান।

অন্যদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২৪ ফেব্রুয়ারি খেলনা পিস্তল নিয়ে শাহজালাল বিমানবন্দর হয়েই উড়োজাহাজে উঠে পলাশ আহমেদ নামে এক যুবক পাইলট-ক্রুদের জিম্মি করেছিলেন, পরে চট্টগ্রাম বিমানবন্দরে কমান্ডো অভিযানে তিনি মারা পড়েন।

এরপর এই মাসের শুরুর দিকে লাইসেন্স করা পিস্তল নিয়ে বিমানবন্দরের প্রথম ধাপের নিরাপত্তা তল্লাশি পেরিয়ে যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, যা নিয়ে দেশব্যাপী আলোচনা হয়।