বিমান ছিনতাই: প্রতিবেদন চেয়েছে সংসদীয় কমিটি

চট্টগ্রামে বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ চিনতাই চেষ্টার ঘটনায় বিস্তারিত জানতে মন্ত্রণালয়ের কাছে প্রতিবেদন চেয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2019, 06:45 PM
Updated : 3 March 2019, 06:45 PM

রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদীয় কমিটির বৈঠকে মন্ত্রণালয়কে প্রতিবেদন দিতে বলা হয় বলে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গত ২৪ ফেব্রুয়ারি বিকালে ঢাকার শাহজালাল বিমানবন্দর থেকে উড্ডয়নের পর পলাশ আহমেদ নামে এক যুবক ‘খেলনা পিস্তল’ নিয়ে ক্রুদের জিম্মি করেন।

দুবাইগামী ওই ফ্লাইটটি এরপর চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করলে যাত্রী এবং কেবিন ক্রুরা বাইরে আসার পর কমান্ডো অভিযানে ওই যুবক মারা যান।

বোয়িং ৭৩৭-৮০০ মডেলের ওই উড়োজাহাজটির ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার কথা ছিল।

সংসদ সচিবালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং এর অধীনস্থ সংস্থা-প্রতিষ্ঠানগুলোর কাজ নিয়ে আলোচনা হয়। বাংলাদেশ বিমানকে আধুনিক করা, নতুন বিমান কেনা এবং ভবিষ্যতে বিমানকে একটি সুন্দর যাত্রিবান্ধব হিসেবে গড়ে তোলার সুপারিশ করা হয়। এ ছাড়া হযরত খান জাহান আলী বিমান বন্দরের কাজ জরুরি ভিত্তিতে করার সুপারিশ করে সংসদীয় কমিটি।

কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, মোশাররফ হোসেন, তানভীর ইমাম, আশেক উল্লাহ রফিক, আনোয়ার হোসেন খান ও শেখ তন্ময় অংশ নেন।