গাড়ি নিয়ে বইমেলায়, চালককে অব্যাহতি দিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী

বই মেলা প্রাঙ্গণের ভেতরে গাড়ি নিয়ে ঢুকে বিতর্কের জন্ম দেওয়ায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মুরাদ হাসানের গাড়ির চালককে অব্যাহতি দেওয়া হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2019, 02:56 PM
Updated : 20 Feb 2019, 02:57 PM

প্রতিমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা রেজুয়ান আল হোসাইন শ্রাবণ বুধবার বিষয়টি সাংবাদিকদের জানান।

তিনি বলেন, “প্রতিমন্ত্রীর অগোচরে বই মেলায় গাড়ি প্রবেশ করানোর ঘটনায় কর্তব্য পালনে অবহেলা ও শৃঙ্খলা ভঙ্গের দায়ে গাড়িচালক মমতাজ উদ্দিনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।”

পরিচিত এক লেখকের বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে যোগ দিতে গত ১৭ ফেব্রুয়ারি বিকালে একুশে বই মেলায় মাওলা ব্রাদার্সের স্টলে যান স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

সেদিন মাওলা ব্রাদার্সের স্টলের সামনে মন্ত্রীর কালো রঙের সরকারি গাড়িটি দাঁড়িয়ে থাকতে দেখা গেলে বিষয়টি আলোচনার জন্ম দেয়। একটি সংবাদমাধ্যম ওই গাড়ির ছবিসহ সংবাদও প্রকাশ করে।

প্রতিমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা শ্রাবণ বলেন, “স্বাস্থ্য প্রতিমন্ত্রী সেদিন মেলায় হেঁটে যাতায়াত করেন। কিন্তু তার ড্রাইভার নিজ উদ্যোগে মেলার ভিতরে গাড়ি নিয়ে প্রবেশ করেন। বিষয়টি জানতে পেরে প্রতিমন্ত্রী ড্রাইভারকে সতর্ক করে পুনরায় গাড়িটি মেলার বাইরে নিয়ে যাওয়ার নির্দেশ দেন।

“কিন্তু ততক্ষণে কিছু ব্যক্তি মেলার মধ্যে থাকা গাড়ির ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন এবং বিষয়টি নিয়ে বিতর্কের সৃষ্টি করেন। সামাজিক যোগাযোগ মাধ্যমের ছবি ব্যবহার করে তথ্য যাচাই ছাড়াই কিছু গণমাধ্যমে সংবাদ উপস্থাপনের বিষয়টি দুঃখজনক।”