প্রশ্নফাঁসের নামে প্রতারণা, গ্রেপ্তার ৪

চলমান মাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্র দেওয়া এবং ফলাফল পরিবর্তন করে দেওয়ার নাম করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে একটি প্রতারক চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2019, 07:27 AM
Updated : 20 Feb 2019, 07:27 AM

মঙ্গলবার রাতে রাজধানীর ফকিরাপুল এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার মো. আব্দুল বাতেন জানান।

গ্রেপ্তার চারজন হলেন- মো. আব্দুল্লাহ ফাহিম (২০), মো. শামীম আহম্মেদ, সোহেল রানা (১৭) ও নবীন আলী (২২)। মহানগর গোয়েন্দা পুলিশের (উত্তর) একটি দল অভিযান চালিয়ে তাদের আটক করে।

গোয়েন্দা পুলিশের কর্মকর্তা বাতেন বুধবার মিন্টো রোডে এক সংবাদ সম্মেলনে বলেন, ফাহিম দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এসএসসিসহ বিভিন্ন পরীক্ষা, মেডিকেল ও বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা এবং চাকরির নিয়োগ পরীক্ষার প্রশ্ন দেওয়ার নাম করে প্রতারণা চালিয়ে আসছিলেন।

এ অভিযোগে ১০১৮ সালে র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়ার পর ফাহিম ছয় মাস কারাগারেও ছিলেন বলে জানান তিনি।

বাতেন বলেন, “ফাহিমসহ ওই চক্রটি প্রশ্ন দেওয়ার কথা বলে শিক্ষার্থী ও অভিভাবকদের কাছ থেকে ৫০০- ৩০০০ টাকা বিকাশের মাধ্যমে হাতিয়ে নিচ্ছিল। যারা পরীক্ষায় খারাপ করেছে, তাদের ফলাফল পরিবর্তন করে দেওয়ার কথা বলে বিশ থেকে ত্রিশ হাজার টাকা নেওয়া হাচ্ছিল।”

সংবাদ সম্মেলনে বলা হয়, এ বছর এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের কোনো খবর পাওয়া যায়নি। তারপরও  প্রশ্ন দেওয়ার নামে প্রতারণা করা হচ্ছে বলে পুলিশের কাছে অভিযোগ আসছিল।

তবে ওই চক্রটি প্রতারণার মাধ্যমে কী পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে সে বিষয়ে কোনো ধারণা দিতে পারেননি গোয়েন্দা কর্মকর্তা বাতেন।