নাগরিকরা দায়িত্বশীল হলে সুন্দর ঢাকা সম্ভব: আতিকুল

রাজধানীবাসী দায়িত্বশীল এবং নিজের অধিকার সম্পর্কে সচেতন হলে সুন্দর ঢাকা গড়ে তোলা সম্ভব বলে মনে করেন ঢাকা উত্তর সিটি করপোরেশন উপ-নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2019, 10:44 AM
Updated : 19 Feb 2019, 10:44 AM

মঙ্গলবার রাজধানীর লেকশোর হোটেলে ‘আগামী প্রজন্মের স্বপ্নের ঢাকা’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি বলেন, চেষ্টা করলে কোনো কিছুই অসম্ভব না।

“যে দেশের মাটিতে ৩০ লাখ শহীদ শুয়ে আছেন; সেদেশের মাটিতে কিভাবে আমরা যত্রতত্র ময়লা ফেলি। আমরা যারা ঢাকায় থাকি তাদের রেসপনসিবিলটি আছে এই শহরের প্রতি। ঢাকাবাসীদের যদি রাইট অ্যান্ড রেসপনসিবিলিটি শেখাতে পারি তাহলে ঢাকাকে সুন্দর করা সম্ভব। চেষ্টা করলেই সব সম্ভব।”

সুন্দর ঢাকা গড়ে তুলতে সবার সহযোগিতা চান আতিকুল ইসলাম।

“আমি মনে করি আমি না আমরা। আমরা সবাই মিলে ঢাকাকে সুন্দর করতে চাই। আমি কাজ করব, আর আপনারা আমাকে সাহস জোগাবেন। আমরা সবাই মিলে সুস্থ, সচল আধুনিক ঢাকা গড়তে পারব।”

রানা প্লাজা দুর্ঘটনার সময় সবাইকে পাশে পাওয়ার কথা জানিয়ে বিজিএমইএর সাবেক সভাপতি বলেন, “আমি আমার বন্ধুদের পাশে পেতে চাই।

“আমি জানি বন্ধুরা থাকবেন। যেমনটা তারা ছিলেন রানা প্লাজা দুর্ঘটনার সময়। আমি তখন বিজিএমইএ সভাপতি। আপনাদের সবাইকে নিয়ে সবার কাজগুলো করব।”

সভায় এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন আতিকুল ইসলামের পাশে থাকতে সবার প্রতি আহ্বান জানিয়ে বলেন, সবাইকে নিয়ে কাজ করা প্রবণতা আতিকুল ইসলামের মধ্যে আছে।

“তিনি একজন ভালো সংগঠক। মধ্যবিত্ত পরিবারের যে সংস্কারগুলো থাকা দরকার সেটার পুরোটাই আছে তার মধ্যে। তাই আপনাদের সহযোগিতা আমাদের দরকার। আপনারা আতিকের পাশে থাকবেন।”

এফবিসিসিআইয়ের জেষ্ঠ্য সহ সভাপতি শেখ ফজলে ফাহিম, রাশেক রহমান, রেজওয়ানুর রহমান, ব্যারিস্টার সাজেদ আহমেদ সামি, সৈয়দ আলমাস কবীর,ফাদিয়া খান, হাসান রশিদ,জিয়াউদ্দিন, খিজির হায়াৎ খান, আফরোজা পারভীন আলোচনায় অংশ নেন।