শিগগিরই কলকাতায় দেখা যাবে বিটিভি: তথ্যমন্ত্রী

বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত টেলিভিশন চ্যানেল বিটিভি শিগগিরই কলকাতায় দেখা যাবে বলে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ জানিয়েছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2019, 06:01 PM
Updated : 17 Feb 2019, 06:01 PM

কলকাতা প্রেসক্লাবে শনিবার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় মন্ত্রী এই তথ্য দেন বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

কবে থেকে বাংলাদেশি টিভি চ্যানেলগুলো কলকাতায় দেখা যাবে- সেই প্রশ্নে তথ্যমন্ত্রী বলেন, “আমরা তো চাই এখানে দেখানো হোক, কিন্তু এখানকার কেবল অপারেটররা প্রতি চ্যানেলে পাঁচ কোটি টাকা চাইছে অথচ আমরা ভারতীয় চ্যানেলগুলো থেকে মাত্র দুই লাখ টাকা নেই।

“খুব শিগগিরই বাংলাদেশের সরকারি চ্যানেল বিটিভি এখানে (কলকাতা) দেখা যাবে, বাকিগুলো নিয়েও কথা চলছে। আপনাদের মাধ্যমে এখানকার কেবল অপারেটরদের বলতে চাই, টাকার অঙ্কটা কমান তাহলেই বেসরকারি চ্যানেলগুলো আসতে পারবে।”

গত শুক্রবার বিকালে কলকাতায় দ্বিতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত কলকাতার বেকার হোস্টেল এবং শান্তিনিকেতনে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেন তিনি।

মুক্তিযুদ্ধে ভারতের অবদানের কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, “বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতের অবদান কোনো দিন ভুলবার নয়, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন ভারতের অবদান ইতিহাসে লেখা থাকবে।

“ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক চিরদিনের, এই সম্পর্ক চির অটুট থাকবে। এই সম্পর্ক নিয়ে আমাদের দুই দেশের এখনও পথচলা, এই পথচলার মধ্যেই আমাদের দ্বিপক্ষীয় সংস্কৃতির আদান–প্রদান হয়, সংস্কৃতি অঙ্গন উজ্জীবিত হয়।”

জঙ্গিবাদ নিয়ে এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, “জঙ্গি সমস্যা আজ দুই দেশে বড় সমস্যা। দু’দেশের সরকার তা কঠোর হাতে মোকাবেলা করছে। দু’দেশের সরকারের সমন্বিত সহযোগিতায়ই পালিয়ে থাকা জঙ্গিরা ধরা পড়ছে।”

কলকাতা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় কলকাতায় বাংলাদেশের উপ-হাইকমিশনার তৌফিক হাসান উপস্থিত ছিলেন।