টেলিটকেই প্রথম ফাইভ-জি: মোস্তাফা জব্বার

আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদেই রাষ্ট্রায়ত্ত মোবাইল ফোন অপারেটর টেলিটককে দেশের এক নম্বর অপারেটর হিসেবে প্রতিষ্ঠা করা হবে বলে মন্তব্য করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2019, 02:12 PM
Updated : 16 Feb 2019, 02:12 PM

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল খেলার মাঠে টেলিটক আন্ত:বিভাগ ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। 

মন্ত্রী বলেন, “সরকারের চলতি মেয়াদের মধ্যেই টেলিটককে দেশের নম্বর ওয়ান মোবাইল ফোন অপারেটর হিসেবে প্রতিষ্ঠা করা হবে। তথ্যপ্রযুক্তি দুনিয়ার বিস্ময়কর আবিষ্কার ফাইভ-জি প্রযুক্তি টেলিটকের মাধ্যমেই শুরু হবে।”

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও বাংলাদেশ কম্পিউটার সমিতির সাবেক সভাপতি মোস্তাফা জব্বার বলেন, “প্রযুক্তি ও বিনিয়োগসহ টেলিটককে অনেকগুলো চ্যালেঞ্জ মোকাবেলা করে আমাদের সামনে এগিয়ে নিয়ে যেতে হবে।

“প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বিপ্লবে বাংলাদেশকে বৈশ্বিক নেতৃত্বের জায়গায় পৌঁছে দিয়েছেন। তারই নেতৃত্বে আমরা টেলিটকের বিদ্যমান প্রতিটি চ্যালেঞ্জ মোকাবেলা করতে সক্ষম হবই এবং সরকারি প্রতিষ্ঠান হিসেবে টেলিটককে মানুষের প্রত্যাশার জায়গায় নিয়ে যাওয়ার কাজ শুরু হয়েছে।”

সপ্তম বারের মতো অনুষ্ঠিত আন্তঃবিভাগ টুর্নামেন্টে টেলিটকের সেলস অ্যান্ড ডিস্ট্রিবিউশন বিভাগ মার্কেটিং ও প্রজেক্ট বিভাগকে হারিয়ে শিরোপা অর্জন করে।

বিজয়ী খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন মোস্তাফা জব্বার। 

অনুষ্ঠানে টেলিটক ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাবুদ্দীন  এবং জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অসীম কুমার সরকার উপস্থিত ছিলেন।