মাহফুজ আনামের ‘প্রতিবাদ’ ও বিডিনিউজ টোয়েন্টিফোরের বক্তব্য

প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গে নোয়াবের নেতাদের সাক্ষাৎ নিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রতিবেদনের ‘প্রতিবাদ’ জানিয়েছেন ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2019, 04:18 PM
Updated : 14 Feb 2019, 04:32 PM

বুধবার ওই প্রতিবেদন প্রকাশের প্রায় ২৪ ঘণ্টা পর এক ই মেইল বার্তায় তিনি বলেন, “নিউজপেপার্স ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (নোয়াব) একটি প্রতিনিধি দল জনাব সালমান এফ রহমানের সঙ্গে দেখা করেছিল সংবাদপত্র শিল্পের সমস্যা নিয়ে, বিশেষ করে নবম ওয়েজ বোর্ডের কারণে যেগুলো উদ্ভূত হচ্ছে।

“যেহেতু জনাব রহমান (সালমান রহমান) প্রধানমন্ত্রীর বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা এবং নোয়াবের প্রতিনিধিরা সবাই বেসরকারি খাতের সংবাদপত্রের, তাই এটাই স্বাভাবিক যে সংবাদপত্র মালিকরা বিষয়টি নিয়ে তার সঙ্গেই কথা বলবেন।

“ওই সভায় শুধু সংবাদপত্র সংশ্লিষ্ট বিষয়াদি নিয়েই আলোচনা হয়, আমার সম্পাদিত ডেইলি স্টারসহ কোনো গণমাধ্যমের বেক্সিমকো বিষয়ক প্রতিবেদন নিয়ে কোনো আলোচনা হয়নি। প্রকাশিত সংবাদটি যে ভঙ্গীতে উপস্থাপন করা হয়েছে, আমি তার প্রতিবাদ করছি এবং আমাকে উদ্ধৃত করে যে কয়েকটি কথা বলা হয়েছে, তা নামহীন সূত্রের বরাতে বলার চেয়ে আমার সঙ্গে কথা বলে সহজেই যাচাই করে নেওয়া যেত।”

তার এই প্রতিবাদের পরিপ্রেক্ষিতেও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের বক্তব্য হল, এই প্রতিবেদনটি নোয়াবের একটি সংবাদ বিজ্ঞপ্তির ভিত্তিতে তৈরি করা হয়েছিল এবং বৈঠকে উপস্থিত কয়েকজনের বক্তব্য নেওয়া হয়েছিল, যারা নাম প্রকাশ না করার শর্তে কথাগুলো বলেছিলেন। এই সংবাদের বিষয়ে অবস্থান বদলানোর কোনো কারণ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম দেখছে না।