সিবিএ নেতার দখল থেকে গাড়ি দুদকে পৌঁছে দিল পিডিবি

দশ বছর ধরে সিবিএর সাবেক সভাপতি জহিরুল ইসলাম চৌধুরীর জিম্মায় থাকা সরকারি একটি পাজেরো জিপ দুর্নীতি দমন কমিশনে হস্তান্তর করেছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2019, 11:24 AM
Updated : 12 Feb 2019, 11:29 AM

মঙ্গলবার দুপুরে পিডিবির কর্মীরা দুদকে গাড়িটি (সিলেট মেট্রো-ঘ-০২-০০৩৩) পৌঁছে দেন।

গাড়িটি পিডিবির সাবেক সহকারী হিসাব রক্ষক জহিরুল ২০০৯ সাল থেকে অবৈধভাবে ব্যবহার করে আসছেন বলে দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী জানিয়েছেন।

তিনি সাংবাদিকদের বলেন, “অভিযোগের ভিত্তিতে সত্যতা পেয়ে দুইটি গাড়ি উদ্ধারে কয়েক দিন ধরে চেষ্টা চালানো হয়। এর মধ্যে গতকাল (সোমবার) একটি গাড়ি উদ্ধার করা সম্ভব হয়। অপর গাড়িটি পিডিবি উদ্ধার করে আমাদের এখানে পৌঁছে দেয়।”

এ বিষয়ে অনুসন্ধান করে জড়িতদের বিরুদ্ধে আনানুগ ব্যবস্থা দেওয়া হবে বলে জানান তিনি।

পিডিবির তৃতীয় শ্রেণির কর্মচারী জহিরুল ইসলাম চৌধুরী গত বছরের ৬ জুন অবসরে যান।

এর আগে সোমবার পিডিবির সিবিএর সাবেক সাধারণ সম্পাদক আলাউদ্দিন মিয়ার অবৈধ দখল থেকে আরেকটি পাজেরো গাড়ি (ঢাকা মেট্রো-ঘ-১১-২৮২৭) উদ্ধার করে দুদুক।

তিনিও ২০০৯ সাল থেকে গাড়িটি ব্যবহার করে আসছিলেন। পিডিবির নকশা  ও পরিদর্শন পরিদপ্তরের স্টেনো টাইপিস্ট পদ থেকে তিনি ২০১৭ সালের অগাস্টে অবসরে যান।

দুদকের সচিব দিলোওয়ার বখত বলেন, “আলাউদ্দিন মিয়ার ব্যবহার করা গাড়িটি পিডিবির কাছে হস্তান্তর করা হয়েছে। গাড়িটির যথাযথ ব্যবহার নিশ্চিত করতে বলা হয়েছে তাদেরকে।”

এক প্রশ্নে দুদকের সচিব বলেন, নিয়ম বহির্ভূতভাবে আরো যারা সরকারি গাড়ি ব্যবহার করছে, সে বিষয়ে অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।