ঢাকায় আরও ৮ কোচিং বন্ধ

রাজধানীর যাত্রাবাড়ী এবং কদমতলী এলাকায় অভিযান চালিয়ে আটটি কোচিং সেন্টার বন্ধ করে দেওয়ার পাশাপাশি মোট ২০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রমাম্যমাণ আদালত।

অপরাধ বিষয়ক প্রধান প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2019, 01:38 PM
Updated : 11 Feb 2019, 02:24 PM

র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার বেলা ১২টা থেকে বিকাল পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউছুল আজমের নেতৃত্বে র‌্যাব-১০ এর একটি দল প্রিভেইল কোচিং সেন্টার, সমীকরণ কোচিং সেন্টার, চ্যালেজার  কোচিং সেন্টার, জেনুইন কোচিং সেন্টার, বেস্ট কোচিং সেন্টার, ফরমেট কমার্স কোচিং সেন্টার এবং এম আর কোচিং সেন্টারে অভিযান চালায়।

র‌্যাব-১০ এর উপ-অধিনায়ক মেজর আশরাফুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সরকারি নির্দেশ অমান্য করে এসএসসি পরীক্ষা চলাকালে কোচিং সেন্টার চালু রাখায় এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

এসব কোচিং বন্ধের পাশাপাশি সর্বোচ্চ পাঁচ হাজার থেকে সর্বনিম্ন ৫০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়া বাসায় কোচিং করানোয় যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে ঢাকা জেলা শিক্ষা কর্মকর্তাকে জানানো হয়েছে।

এর আগে রোববার ফার্মগেট, ধানমন্ডি, মোহাম্মদপুর এবং জিগাতলার দশটি কোচিং সেন্টার বন্ধ করে দেয় র্যর‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

ওই অভিযানে কয়েকজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডও দেওয়া হয়।

প্রশ্ন ফাঁস ঠেকাতে এসএসসি পরীক্ষার সাত দিন আগে থেকে পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত সারা দেশের সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেয় সরকার।

এই নির্দেশ অমান্যের জন্য এর আগে বেশ কয়েকটি কোচিং সেন্টারের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।