সম্পদের মামলায় ফালুর বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন

অবৈধ সম্পদ অর্জনের মামলায় খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সাবেক সদস্য মোসাদ্দেক আলী ফালু দম্পতির বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2019, 04:55 PM
Updated : 22 Jan 2019, 04:55 PM

মঙ্গলবার মামলা দুটির অভিযোগপত্র অনুমোদিত হওয়ার কথা জানিয়ে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বলেছেন, শিগগিরই এগুলো আদালতে উপস্থাপন করা হবে।

আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জনের অভিযোগে ফালুর বিরুদ্ধে ২০১৭ সালের ১৫ মে রমনা থানায় মামলা করে দুদক। এতে তার বিরুদ্ধে ১৭ কোটি ৮৬ লাখ ৬৮ হাজার ৩৯৮ টাকার অবৈধ অর্জনের অভিযোগ আনা হয়।
ওই বছরের ১০ অগাস্ট ফালুর স্ত্রী মাহবুবা সুলতানার বিরুদ্ধে ৩ কোটি ৯৩ লাখ ৮৮ হাজার ৪৭২ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা হয়।

ফালু বর্তমানে দুবাই রয়েছেন বলে দুদক কর্মকর্তারা জানান।

২০০১-০৫ সালে চারদলীয় জোট সরকারের আমলে তখনকার প্রধানমন্ত্রী খালেদার রাজনৈতিক সচিব ছিলেন ফালু। সে সময় ঢাকার একটি উপনির্বাচনে সংসদ সদস্যও নির্বাচিত হয়েছিলেন তিনি।

পরে তাকে বিএনপির উপদেষ্টা পরিষদে নিয়ে আসেন খালেদা। ২০১৬ সালে বিএনপির নতুন কমিটিতে ফালুকে উপদেষ্টা পরিষদ থেকে সরিয়ে ভাইস চেয়ারম্যান করা হলে তিনি পদত্যাগ করেন।

এরপর থেকে রাজনীতিতে নিষ্ক্রিয় ফালু নিজের ব্যবসা নিয়েই আছেন। সিকিউরিটিজ, আবাসন, অ্যাগ্রো, আমদানি রপ্তানি ব্যবসায় জড়িত এই ব্যবসায়ী এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক।