ঢাবির ইংরেজি বিভাগের পুনর্মিলনী ২৫ জানুয়ারি

প্রতি বছরের মতো এবারও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের হাজারো শিক্ষার্থী মিলিত হতে যাচ্ছে তাদের প্রিয় শিক্ষায়তনে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2019, 05:49 PM
Updated : 22 Jan 2019, 07:43 AM

আগামী ২৫ জানুয়ারি এই পুনর্মিলনীর দিন নির্ধারিত হয়েছে বলে বিশ্ববিদ্যালয়টির দি ইংলিশ ডিপার্টমেন্ট অ্যালামনাই সোসাইটি (ইডাস) সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষা কার্যক্রম শুরু হয়েছিল ১৯২১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার সময় থেকেই। আর অ্যালামনাই সোসাইটি যাত্রা শুরু করে ১৯৮৬ সালের ডিসেম্বরে।

এরপর প্রতি জানুয়ারিতেই অ্যালামনাই সোসাইটি পুনর্মিলনীর আয়োজন করে আসছে। সাধারণত জানুয়ারির শেষ শুক্রবার এ পুনর্মিলনীর জন্য বেছে নেওয়া হয়। সেই ধারাবাহিকতায় আগামী শুক্রবার ২০১৮ সালের পুনর্মিলনীতে মিলিত হচ্ছেন এ বিভাগের শিক্ষার্থীরা।

১৯৪০ এর দশক থেকে শুরু করে সর্বশেষ স্নাতক শেষ করা এই বিভাগের সাবেক শিক্ষার্থীদের অংশগ্রহণে ২৫ জানুয়ারি বিকালে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এই মিলনমেলা বসবে।

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আইনমন্ত্রী আনিসুল হক, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন এবারের অনুষ্ঠানে যোগ দেবেন বলে আয়োজকরা আশা করছেন।

পুনর্মিলনীতে যোগ দিতে সবাইকে নিবন্ধন করিয়ে নিতে অনুরোধ জানিয়েছে ইডাস। সাধারণ সদস্যদের একক নিবন্ধনের জন্য ৬০০ টাকা এবং দম্পতি হিসেবে নিবন্ধন করতে হলে লাগবে ১ হাজার টাকা। আজীবন সদস্যদের নিবন্ধনের জন্য লাগছে ৫০০ টাকা।

এবার আগামী ১৬ ফেব্রুয়ারি একটি বনভোজন আয়োজনের পরিকল্পনা চলছে বলে ইডাসের পক্ষ থেকে জানানো হয়েছে।