সাবেক ফুটবলার কায়সার হামিদ গ্রেপ্তার

মাল্টি পারপাস কোম্পানির নামে প্রতারণার অভিযোগে সাবেক ফুটবলার কায়সার হামিদকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2019, 04:00 PM
Updated : 20 Jan 2019, 04:39 PM

রোববার রাতে তাকে গ্রেপ্তারের কথা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার শারমিন জাহান।

তিনি বলেন, “সাবেক ফুটবলার কায়সার হামিদ বিভিন্নজনের কাছ থেকে টাকা নিয়ে প্রতারণা করেছে বলে বিভিন্ন থানায় মামলা রয়েছে।”

সিআইডির বিশেষ পুলিশ সুপার মীর্জা আবদুল্লাহেল বাকী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘নিউওয়ে মাল্টি পারপাস কোঅপারেটিভ’ নামে একটি প্রতিষ্ঠান ছিল কায়সার হামিদের। এই প্রতিষ্ঠানের মাধ্যমে বিভিন্ন জনের কাছ থেকে তিনি টাকা নিয়েছিলেন।

প্রায় আট বছর আগের এই প্রতিষ্ঠানটি এখন বন্ধ হলেও এতে অর্থ লগ্নিকারীদের মামলায় কায়সার হামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছিল বলে জানান এই সিআইডি কর্মকর্তা।

তিনি বলেন, “এই ঘটনায় ২০১৪ সালে বনানী থানায় করা একটি মামলায় তাকে (কায়সার হামিদ) এলিফ্যান্ট রোড থেকে রাত সাড়ে ৯টায় গ্রেপ্তার করা হয়।”

কায়সার হামিদ (ফাইল ছবি)

জাতীয় ফুটবল দলের এক সময়ের অধিনায়ক কায়সার হামিদ বাংলাদেশে ফুটবল ইতিহাসে অন্যতম সেরা ডিফেন্ডার হিসেবে স্বীকৃত। তিনি ‘মোহামেডানের কায়সার হামিদ‘ নামেই পরিচিত ছিলেন।

কায়সার হামিদের মা রানী হামিদ বাংলাদেশের সেরা দাবাড়ুদের একজন। তার বাবা প্রয়াত সেনা কর্মকর্তা আবদুল হামিদও ক্রীড়া সংগঠক হিসেবে পরিচিত ছিলেন।

গত শতকের ৯০ এর দশকের শুরুতে ফুটবল থেকে বিদায় নেওয়ার পর কায়সার হামিদ জাকের পার্টিতে যোগ দিয়েও আলোচনার জন্ম দেন। এই দলটির হয়ে সংসদ নির্বাচনে গোলাপ ফুল প্রতীকের প্রার্থীও হয়েছিলেন তিনি।