র‌্যাবকে দেখে অপহৃত ব্যক্তিকে রেখে পালাল অপহরণকারীরা

ঢাকায় অপহরণকারীদের কবল থেকে এক ব্যক্তিকে উদ্ধার করেছে র‌্যাব।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2019, 09:44 AM
Updated : 19 Jan 2019, 09:44 AM

সেলিম শিকদার (৩৫) নামে ওই ব্যক্তিকে অপহরণের পর মুক্তিপণ চাওয়া হচ্ছিল তার পরিবারের কাছে। কিন্তু র‌্যাব পিছু নেওয়ায় তাকে ফেলেই পালিয়ে যায় অপহরণকারীরা।

র‌্যাব-১০ এর উপ অধিনায়ক মেজর মো. আশরাফুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, পোশাক কারখানার কর্মচারী সেলিমকে অপহরণ করে মুক্তিপণের এক লাখ টাকা দাবি করে গত ১৭ জানুয়ারি ফোন পান তার ভাই সমীর শিকদার। পরদিন বিষয়টি র‌্যাকে জানানো হয়।

ওই ফোনের সূত্র ধরে মুক্তিপণের টাকা নিয়ে র‌্যাব ছদ্মবেশে গেলেও তা বুঝতে পেরে অপরাধীরা যাত্রাবাড়ি এলাকায় সেলিমকে ফেলে পালিয়ে যায় বলে জানান মেজর আশরাফ।

তিনি বলেন, যে সব ফোন থেকে মুক্তিপণের টাকা চাওয়া হচ্ছিল, তা নির্দিষ্ট কোনো ব্যক্তির নয়। অপহরণকারীরা কোনো চায়ের দোকানে গিয়ে ফোন হারিয়েছে বলে ফোন করেছিল।

“এভাবেই তারা বিভিন্ন জনের কাছ থেকে ফোন নিয়ে মুক্তিপণের টাকা চেয়ে আসছিল। সেলিমকে নিয়ে গত দুদিন অপহরণকারীরা কখনও গাজীপুর, কখনও ডেমরা, সাইনবোর্ড এলাকা, কখনও যাত্রাবাড়ি নেয়।

“অপহরণকারীরা শুক্রবার মধ্যরাতে যাত্রাবাড়ি এলাকায় টাকা নিয়ে আসতে বললে র‌্যাব ছদ্মবেশে সমির শিকদারের সঙ্গে যায়। কিন্তু তারা টের পেলে সেলিমকে ফেলে রেখে পালিয়ে যায়।”

র‌্যাব কর্মকর্তার ধারণা, অপহরণকারীরা সেলিমের পূর্ব পরিচিত।

তাদের গ্রেপ্তারে মাঠে কাজ করা হচ্ছে।