শাহনাজের স্কুটি ‘সিনেমার মতো’ উদ্ধার করে দিল পুলিশ

চুরি যাওয়ার ১০ ঘণ্টার মধ্যেই শাহনাজ আক্তারের মোটর সাইকেল (স্কুটি) উদ্ধার করে দিয়েছে পুলিশ, যা ‘সিনেমার মতো’ মনে হচ্ছে এই রাইডারের কাছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2019, 12:12 PM
Updated : 16 Jan 2019, 12:13 PM

গত মঙ্গলবার বিকালে ঢাকার মানিক মিয়া এভিনিউ থেকে এই নারীর জীবিকার মাধ্যম স্কুটিটি প্রতারণা করে হাতিয়ে নিয়েছিলেন জোবায়দুল ইসলাম জনি (২৭) নামে এক যুবক। রাতেই তা উদ্ধার করে আনে পুলিশ।

ডিএমপির তেজগাঁও বিভাগের উপকমিশনার বিপ্লব কুমার সরকার বুধবার তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বলেন,  “১০ ঘণ্টার মধ্যে নারায়ণগঞ্জের ফতুল্লার বাসা থেকে জনিকে গ্রেপ্তার এবং মোটর সাইকেলটি উদ্ধার করা হয়।”

জীবিকা নির্বাহের জন্য পেশা হিসেবে স্কুটি চালনা বেছে নিয়েছেন ৩০ বছর বয়সী শাহনাজ আক্তার পুতুল। পেশার সূত্র ধরেই আরেক রাইডার জনির সঙ্গে তার পরিচয়।

পুলিশ কর্মকর্তা বিপ্লব বলেন,  “পরিচয়ের সূত্র ধরে পুতুলকে ভাল চাকরি দেওয়ার আশ্বাস দেয় জনি। এরই এক পর্যায়ে মঙ্গলবার জনি তাকে বিমানবন্দর এলাকায় নিয়ে যায়। সেখান থেকে বিকাল ৫টার দিকে সংসদ ভবন এলাকার সামনে আসে। এখানে রাস্তার পাশে টং দোকানে তারা চা পান করে।

জোবায়দুল ইসলাম জনি

এরপর চাবি নিয়ে স্কুটি চালিয়ে দেখার কথা বলে জনি পালিয়ে গেলে শাহনাজ মামলা করেন শেরেবাংলা নগর  থানায়।

উপকমিশনার বিপ্লব বলেন, “তখন পুলিশ অভিযানে নামে। মোবাইল প্রযুক্তি ব্যবহার করে ১০ ঘণ্টার মধ্যে ভোররাতে তাকে (জনি) গ্রেপ্তার করা হয়।”

আটক জনিকে ‘প্রতারক’ উল্লেখ করে তার বিরুদ্ধে অন্য কোনো অভিযোগ আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি। 

স্কুটি ফিরে পেয়ে নারী রাইডার শাহনাজ সাংবাদিকদের বলেন, কোনো চাকরি না পাওয়ার কারণে এই  ‘স্বাধীন পেশা’ বেছে নিয়েছেন তিনি।

মঙ্গলবার বিকালে স্কুটি হারানোর ১০ ঘণ্টা পরেই রোজগারের মাধ্যম এই বাহনটি ফিরে পেয়ে পুলিশের এমন দ্রুত পদক্ষেপে অভিভূত হন তিনি।

পুলিশ সদস্যদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, “পেশাদারিত্বের সাথে যে কাজটি পুলিশ করেছে তা প্রশংসনীয়। রীতিমতো কমান্ডোর মতো, সিনেমার গল্পের মতো … ।”