তৃতীয় লিঙ্গের মানুষদের কম্বল দিল উত্তরণ ফাউন্ডেশন

শীতের প্রকোপ থেকে রক্ষায় তৃতীয় লিঙ্গের মানুষদের পাঁচশ কম্বল দিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন উত্তরণ ফাউন্ডেশন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2019, 07:21 PM
Updated : 12 Jan 2019, 07:21 PM

শুক্রবার রাজধানীর মিরপুর সরকারি কলেজ প্রাঙ্গণে এসব কম্বল বিতরণ করা হয়।

উত্তরণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান পুলিশের ডিআইজি (প্রশাসন) হাবিবুর রহমানের সভপতিত্বে অনুষ্ঠিত শীতবস্ত্র বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

অনুষ্ঠানে বক্তব্যে পুলিশ কমিশনার বলেন, “বাংলাদেশের উন্নয়নের সাথে সাথে আপনাদেরও উন্নয়ন হবে এবং আপনারা সমাজের মূল ধারায় চলে আসবেন। আপনাদের যে কোনো সহযোগিতায় আমাদের পাশে পাবেন।”

২০১৩ সালে তৃতীয় লিঙ্গের স্বীকৃতির কথা উল্লেখ করে তিনি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজ কল্যাণ অধিদপ্তরের মাধ্যমে আপনাদের জন্য কাজ করে যাচ্ছেন। ধর্ম-বর্ণ নির্বিশেষে এই বাংলাদেশ। আপনারা নিজেদের হীনমন্যতা দূর করে সমাজের মূল স্রোতধারায় নিজেদের সম্পৃক্ত করতে শিক্ষা গ্রহণ করুন।”

তৃতীয় লিঙ্গের মানুষরা এই সমাজেরই অংশ হওয়ায় তাদের প্রতি আন্তরিক আচরণ করতে সবার প্রতি আহ্বান জানান ডিআইজি হাবিবুর রহমান।

তিনি বলেন, “এখনো এই জনগোষ্ঠীর একটি বিরাট অংশ এ সকল উন্নয়ন উদ্যোগের বাইরে রয়ে গেছে। এই জনগোষ্ঠীকে সঠিকভাবে কাজে লাগাতে পারলে তারা দেশের গুরুত্বপূর্ণ জনসম্পদে পরিণত হতে পারে এবং আমাদের জিডিপির বৃদ্ধিতে অবদান রাখতে সক্ষম হবে।”

উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন জেলায় গার্মেন্ট, বুটিক হাউজ, ডেইরি ফার্ম, বিউটি পার্লার ও ট্রেনিং সেন্টার গড়ে তোলা হয়েছে বলে জানান ডিআইজি হাবিব।