আমজাদ হোসেনের মৃত্যু অপূরণীয় ক্ষতি: প্রধানমন্ত্রী

চলচ্চিত্র নির্মাতা, গীতিকার, চিত্রনাট্যকার ও অভিনয়শিল্পী আমজাদ হোসেনের মৃত্যুতে গভীর শোক ও  দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2018, 01:31 PM
Updated : 14 Dec 2018, 01:31 PM

শুক্রবার এক শোকবার্তায় তিনি বলেছেন, “বরেণ্য এই শিল্পীর মৃত্যুতে বাংলাদেশের চলচ্চিত্র জগতের এক অপূরণীয় ক্ষতি হল। স্বীয় কর্মের মাধ্যমে তিনি মানুষের কাছে স্মরণীয় হয়ে থাকবেন।”

থাইল্যান্ডের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দুপুরে মারা যান আমজাদ হোসেন। তার বয়স হয়েছিল ৭৬ বছর।

১৯৬৭ সালে মুক্তি পায় আমজাদ হোসেনের প্রথম চলচ্চিত্র ‘খেলা’। সাড়া জাগানো চলচ্চিত্র ‘জীবন থেকে নেয়া’র চিত্রনাট্য লেখায় জহির রায়হানের সঙ্গে আমজাদ হোসেনও ছিলেন।

তার ‘নয়নমনি’, ‘ভাত দে’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সুন্দরী’, ‘জন্ম থেকে জ্বলছি’, ‘দুই পয়সার আলদা’, ‘কসাই’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রও দর্শক ও বোদ্ধামহলের প্রশংসা পায়। তার লেখা ও নির্মিত টিভি নাটকও ছিল জনপ্রিয়।

গান লেখায়, চিত্রনাট্যে ও পরিচালনায় চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। এছাড়া সরকার তাকে একুশে পদকেও ভূষিত করে।

গত ১৮ নভেম্বর ব্রেইন স্ট্রোক করলে আমজাদ হোসেনকে হাসপাতালে ভর্তি করা হয়। তার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী ২০ লাখ টাকা দেন, উন্নত চিকিৎসার জন্য তাকে ব্যাংককে পাঠানোর ব্যবস্থা করেন।

প্রধানমন্ত্রী তার শোকবার্তায় আমজাদ হোসেনের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।