বুদ্ধিজীবী দিবসে শুক্রবার মিরপুরে যান চলাচলে নিয়ন্ত্রণ

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুর এলাকায় যানবাহন সুষ্ঠুভাবে চলাচলের জন্য মাজার রোড পরিহার করার নির্দেশ নিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2018, 02:15 PM
Updated : 13 Dec 2018, 02:15 PM

ঢাকা মহানগর পুলিশের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে গমন করবেন।

এজন্য শুক্রবার সকাল ৬টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত সকল প্রকার যানবাহন মাজার রোড ক্রসিং হতে মিরপুর ১ নম্বর ক্রসিং পর্যন্ত পরিহার করতে বলা হয়েছে।

এ সড়কে চলাচলকারী যানবাহনগুলো বিকল্প পথে চলাচলের নির্দেশ দেওয়া হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যে সকল যানবাহন আশুলিয়ার দিক থেকে বেড়িবাঁধ দিয়ে মিরপুরের দিকে আসবে, সে সকল যানবাহন নবাবেরবাগ ক্রসিং হতে বামে মোড় নিয়ে শাহআলী থানা রোড ব্যবহার করবে।

আর যে সকল যানবাহন মাজার রোড ক্রসিং দিয়ে শাহআলী মাজার সংলগ্ন এলাকা অতিক্রম করবে, সে সকল যানবাহন টেকনিক্যাল মোড় হতে বামে দারুসসালাম রোড ব্যবহার করবে।

মিরপুর-১০ নং হতে মাজার রোড হয়ে গাবতলীমুখী যানবাহনের জন্য বিকল্প পথ হিসেবে  মিরপুর-১ নং হতে বামে দারুসসালাম রোড ব্যবহার করে টেকনিক্যাল মোড় হয়ে যেতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বুদ্ধিজীবী দিবসের অনুষ্ঠানকালে যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষে ঢাকা মহানগর পুলিশ জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা কামনা করে নাগরিকদের যানবাহন চলাচলে সাময়িকভাবে বিঘ্ন ঘটায় আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করা হয়।