৩ প্রার্থীর মনোনয়নপত্র নিয়ে যাচাইয়ের নির্দেশ

কিশোরগঞ্জ ১ ও ২ আসনে গণফোরাম মনোনীত প্রার্থী মো. আজহারুল ইসলাম, এম শফিউর রহমান খান বাচ্চু এবং ঢাকা-১৬ আসনে স্বতন্ত্র প্রার্থী সাদাকাত খান ফাক্কুর মনোনয়নপত্র গ্রহণ করে যাচাই-বাছাই করার নির্দেশ দিয়েছে হাই কোর্ট। 

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2018, 11:19 AM
Updated : 6 Dec 2018, 11:19 AM

পৃথক দুটি রিট আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর হাই কোর্ট বেঞ্চ সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের প্রতি এ আদেশ দিয়ে রুল জারি করে।

আদালতে গণফোরামের দুই প্রার্থীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোতাহার হোসেন, সঙ্গে ছিলেন অ্যাডভোকেট রাজি উদ্দিন সারওয়ার।

স্বতন্ত্র প্রার্থী সাদাকাত খান ফাক্কুর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার ইমরান এ সিদ্দিক, সঙ্গে ছিলেন সৈয়দ মো. রায়হান উদ্দিন।

রাজিউদ্দিন সাংবাদিকদের বলেন, “যেহেতু সময় কম, তাই আদালত ১২ ঘণ্টার মধ্যে প্রার্থীদের (আজহারুল ইসলাম, শফিউর রহমান বাচ্চু) মনোনয়নপত্র গ্রহণ করে তা যাচাই-বাছাইয়ের নির্দেশ দিয়েছেন।”

আইনজীবী ইমরান বলেন, “ঢাকা-১৬ আসনের স্বতন্ত্র প্রার্থী সাদাকাত খান ফাক্কুর মনোনয়নপত্র ১২ ঘণ্টার মধ্যে গ্রহণ করে তার যাচাই-বাছাই প্রক্রিয়া সম্পন্ন করতে বলেছেন আদালত।”

এই তিনজন গত ২৮ নভেম্বর মনোনয়নপত্র জমা দিতে গেলে সময় পার হয়ে গেছে উল্লেখ করে তা জমা নেওয়া হয়নি। পরদিন রিটার্নিং কর্মকর্তার কাছে জমা নেওয়ার আবেদন জানালেও কাজ হয়নি।

পরে প্রধান নির্বাচন কমিশনারের কাছে আবেদন করে সাড়া না পেয়ে গত মঙ্গলবার হাই কোর্টে আলাদাভাবে রিট করেন এই তিনজন।