ক্ষমা চাইলেন ভিকারুননিসার পর্ষদপ্রধান, পদত্যাগেও ‘রাজি’

শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় সাংবাদিকদের সামনে হাজির হয়ে ক্ষমা প্রার্থণা করেছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি গোলাম আশরাফ তালুকদার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2018, 09:31 AM
Updated : 6 Dec 2018, 10:25 AM

তিনি বলেছেন, প্রয়োজন হলে তিনি পদত্যাগ করতেও রাজি আছেন।

নবম শ্রেণির ছাত্রী অরিত্রীর আত্মহত্যার পর শিক্ষার্থীদের টানা আন্দোলনের মধ্যে বৃহস্পতিবার দুপুরে তিনি সাংবাদিকদের বলেন, “প্রতিষ্ঠানের বৃহত্তর স্বার্থে আমার পদত্যাগের প্রয়োজন হলে আমি করব।”

ছয় দফা দাবি নিয়ে আন্দোলনে থাকা শিক্ষার্থীরা বৃহস্পতিবার জানিয়েছে, গভর্নিং বডির সব সদস্যের পদত্যাগ ও অরিত্রীর বাবা-মায়ের কাছে প্রকাশ্যে ক্ষমা চাইলে তারা শুক্রবার থেকে পরীক্ষায় বসবে। অন্যথায় আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে তারা।

বৃহস্পতিবার সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান গোলাম আশরাফ তালুকদার।

এদিন সকাল সাড়ে ৯টা থেকে বেইলি রোডে স্কুলের মূল শাখার ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে একদল শিক্ষার্থী। তাদের সঙ্গে কিছু অভিভাবকও যোগ দিয়েছেন।

এর মধ্যে বেলা দেড়টার দিকে স্কুল ফটকের ভেতরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন গোলাম আশরাফ তালুকদার।

তিনি বলেন, “শিক্ষার্থীদের ছয়টি দাবির মধ্যে প্রথম চারটি বাস্তবায়নের পর্যায়ে আছে কিংবা সময়সাপেক্ষ বিষয়। আমরা আগেও বলেছি, অরিত্রীর ঘটনার জন্য আমরা মর্মাহত। আমরা গভর্নিং বডির পক্ষ থেকে এমন ঘটনার জন্য ক্ষমা চাচ্ছি।”

গভর্নিং বডির পদত্যাগের বিষয়ে এক প্রশ্নে গোলাম আশরাফ বলেন, “পদত্যাগের বিষয়টি আমরা গভর্নিং বডির সভায় তুলব। এটা সদস্যদের ব্যক্তিগত ব্যাপার, তারা পদত্যাগ করবেন কিনা।”

নিজের অবস্থানের বিষয়ে জানতে চাইলে ‘প্রতিষ্ঠানের বৃহত্তর স্বার্থ’ জুড়ে তিনি বলেন, নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগের মাধ্যমে স্কুল ও কলেজকে স্বাভাবিক কার্যক্রমে ফিরিয়ে নিতে দুয়েক দিনের মধ্যে গভর্নিং বডি সভায় বসবে।