অরিত্রীর মৃত্যু: ভিকারুননিসার অধ্যক্ষসহ ৩ শিক্ষক বরখাস্ত

অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ তিন শিক্ষককে বরখাস্ত করেছে ভিকারুননিসা নূন স্কুল ও কলেজ কর্তৃপক্ষ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2018, 02:37 PM
Updated : 5 Dec 2018, 02:51 PM

তারা হলেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার শিফট ইনচার্জ জিনাত আখতার ও শ্রেণিশিক্ষক হাসনা হেনা।

এই তিনজনের বিরুদ্ধে ইতোমধ্যে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে মামলা করেছেন অরিত্রীর বাবা। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে র‌্যাব ও পুলিশকে চিঠিও দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বুধবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশের পর সন্ধ্যায় রাজধানীর এই নামি শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ জরুরি সভায় বসে।

সভা শেষে গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি মুশতারি সুলতানা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শিক্ষা মন্ত্রণালয় যেভাবে বলেছে, আমরা ঠিক সেভাবেই সিদ্ধান্ত নিয়েছি।”

অরিত্রীকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগের সত্যতা পাওয়ার কথা জানিয়ে দুপুরে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছিলেন, “আমাদের কমিটির সুপারিশ অনুসারে মন্ত্রণালয় থেকে নির্দেশ দিচ্ছি, তাদের তিনজনকে বরখাস্ত করা হোক, করতে হবে।

“তাদের বিরুদ্ধে অন্যান্য বিভাগীয় মামলাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দেওয়া হচ্ছে। এই তিনজন শিক্ষকের এমপিও বাতিল করার জন্য মন্ত্রণালয় সিদ্ধান্ত গ্রহণ করেছে।”

শিক্ষামন্ত্রীর সঙ্গে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস (মঙ্গলবারের ছবি)

পরিচালনা পর্ষদের সভায় ভিকারুননিসায় চলমান বার্ষিক পরীক্ষার দুই দিনের পরীক্ষার সময় নতুন করে নির্ধারণ করা হয়েছে বলে জানান শিক্ষক মুশতারি সুলতানা।

তিনি জানান, সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবারের পরীক্ষা পরদিন শুক্রবার এবং ৫ তারিখের পরীক্ষা ১১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।