ইজতেমা মাঠে ভোটের আগে কোনো জমায়েত নয়: ইসি

টঙ্গী ময়াদানে ৩০ ডিসেম্বরের আগে তাবলীগ জামাতের যে কোনো ধরনের অনুষ্ঠান না করার নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2018, 06:28 AM
Updated : 1 Dec 2018, 06:28 AM

ইসির যুগ্মসচিব ফরহাদ আহাম্মদ খান শুক্রবার গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার, জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে এ বিষয়ে চিঠি দিয়েছেন।

তাবলীগ জামাত বাংলাদেশের একটি অংশের পক্ষ থেকে ২৪ নভেম্বর ইসিতে চিঠি দিয়ে টঙ্গীর ইজতেমা মাঠে আইন শৃঙ্খলা পরিস্থিতির ‘ভয়াবহ অবনতির শঙ্কা’ প্রকাশ করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আবেদন করা হয়।

এ অবস্থায় পুলিশকে দেওয়া ইসির নির্দেশনায় বলা হয়েছে- একাদশ সংসদ নির্বাচনের ভোটের তারিখ ৩০ ডিসেম্বরের আগে ওই মাঠে সব ধরনের অনুষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে ইসি। পুলিশকে এ নির্দেশনা অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

তাবলীগ জামাতের একটি পক্ষ আগামী ১১, ১২ ও ১৩ জানুয়ারি এবং অন্যপক্ষ ১৮, ১৯ ও ২০ জানুয়ারি বিশ্ব ইজতেমার প্রথম পর্বের তারিখ নির্ধারণ করেছিল। এ নিয়ে দ্বন্দ্বের মধ্যে গত মাসে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব স্থগিত করা হয়।

গত ১৬ নভেম্বর সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর আসাদুজ্জামান খাঁন কামালের সভাপতিত্বে তাবলীগের দুই পক্ষকে নিয়ে এক বৈঠকে সিদ্ধান্ত হয়, উভয় পক্ষের মধ্যে সমাঝোতার মাধ্যমে বিশ্ব ইজতেমার একটি তারিখ নির্ধারণে ছয় সদস্যের একটি প্রতিনিধি দল ভারতের দেওবন্দে যাবে।