চলন্ত বাসে নারীকে হত্যা: মাসহ জামাতা রিমান্ডে

সাভারের আশুলিয়ার চলন্ত বাস থেকে বাবাকে ফেলে দিয়ে মেয়ে জরিনা খাতুনকে (৪৫) হত্যা মামলায় নিহতের জামাতা ও তার মাকে দুই দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2018, 04:04 PM
Updated : 18 Nov 2018, 04:04 PM

নূর ইসলাম ও তার মা মোছা. আমেনা বেগমকে রোববার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চান মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক মো. শাহজাহান।

শুনানি শেষে বিচারক আতিকুল ইসলাম তাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ মামলায় নূর ইসলামের বাবা স্বপন একই আদালতে ‘হত্যার দায়’ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন বলে আদালত পুলিশের পরিদশর্ক আসাদুজ্জামান জানিয়েছেন।

জবানবন্দি গ্রহণের পর বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

এই মামলায় বলা হয়েছে, সিরাজগঞ্জ জেলার চৌহালী থানার খাসকাওলী গ্রামের মৃত মহির উদ্দিনের স্ত্রী জরিনা খাতুন তার বাবা আলী মণ্ডলকে নিয়ে গত ৯ নভেম্বর দুপুরে আশুলিয়া থানার গাজীরচট মুন্সীপাড়া এলাকায় মেয়ের স্বামী নূর ইসলামের বাড়িতে বেড়াতে আসেন। দুপুরের খাবার খেয়ে বিকেলে নিজ বাড়ি সিরাজগঞ্জের উদ্দেশ্যে বের হন এবং টাঙ্গাইলগামী একটি মিনিবাসে উঠেন তারা।

কিছুক্ষণ পর বাসে থাকা হেলপার ও আরো কয়েকজন মারধর করে জরিনার বাবাকে আশুলিয়া মরাগাং এলাকায় নামিয়ে দেয়। জরিনাকে বাসে নিয়ে চলে যায়। জরিনার বাবা বিষয়টি তার আত্মীয় স্বজনকে জানান। সংবাদ পাওয়ার পর নূর ইসলাম ও জরিনার আত্মীয়-স্বজন এসে আশুলিয়া ব্রিজের উত্তর পাশে মরাগাং এলাকায় জরিনার মৃতদেহ খুঁজে পায়।

এ ঘটনায় নূর ইসলাম বাদী হয়ে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করেন। তদন্তে গিয়ে ‘হত্যায় সম্পৃক্ততা’ পেয়ে শুক্রবার নূর ইসলাম ও তার বাবা-মাকে গ্রেপ্তার করে পিবিআই- পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন।