গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দেয়াল ধসে শিশুর মৃত্যু, দগ্ধ ৬

রাজধানীর যাত্রাবাড়ীর এক বাসায় রান্নাঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে এক শিশুর মৃত্যু হয়েছে, আগুনে দগ্ধ হয়েছেন আরও ছয়জন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2018, 05:44 AM
Updated : 16 Nov 2018, 02:10 PM

ধলপুর র‌্যাব-১০ কার্যালয়ের পাশে ১৪ নম্বর আউটফল  সিটি করপোরেশন কোয়ার্টারে শুক্রবার সকালে সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে বলে যাত্রাবাড়ী থানার ওসি কাজী ওয়াজেদ আলী জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “দোতলা ওই বাড়ির নিচতলার একটি বাসায় সিলিন্ডার থেকে কোনোভাবে ঘরে গ্যাস জমে গিয়েছিল। সকালে কেউ চুলা ধরাতে গেলে পুরো ঘরে আগুন ধরে যায় এবং বিস্ফোরণে ঘরের এক পাশের দেয়াল ধসে পড়ে।”

ঢাকার যাত্রাবাড়ীর ধলপুরের এক বাসায় শুক্রবার ভোরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে এক শিশুর মৃত্যু হয়, আগুনে দগ্ধ হন আরও ছয়জন। ছবি: আব্দুল্লাহ আল মমীন

সে সময় দোতলার সিঁড়িতে থাকা সাত বছরের শিশু তাহসিন দেয়াল চাপায় ঘটনাস্থলেই মারা যায় বলে জানান ওসি।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা রাশেদ সিকদার জানান, বিস্ফোরণ ও আগুন লাগার খবর পেয়ে তাদের চারটি ইউনিট ঘটনাস্থলে যায়। তবে তার আগেই স্থানীয়রা আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

ঢাকার যাত্রাবাড়ীর ধলপুরের এক বাসায় শুক্রবার ভোরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হলে একপাশের দেয়াল ধসে পড়ে। ছবি: আব্দুল্লাহ আল মমীন

দগ্ধ ছয়জন হলেন সুমন (৪০), তার স্ত্রী সাজুলি (৩৫), তাদের ছেলে নিশান (১৪); সুমনের ফুপু আতর বেগম (৭০) এবং তাদের প্রতিবেশী আলমগীর (৩০) ও তার স্ত্রী কাজলী (২৪)।

মেডিকেল পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া চিকিৎসকদের বরাত দিয়ে জানান, আলমগীর ও কাজুলি ছাড়া বাকি সবার অবস্থাই গুরুতর। তাদের শরীরের ১৭ থেকে ৭৫ শতাংশ পুড়ে গেছে।