সুনির্দিষ্ট লক্ষ্যে ইংরেজি: ইউল্যাব-বিডিনিউজের প্রথম আন্তর্জাতিক সম্মেলন শুক্রবার

সুনির্দিষ্ট কাজে সুনির্দিষ্ট ইংরেজি শিক্ষার ক্ষেত্রে নতুন কিছু ধারণা খুঁজে বের করার লক্ষ্যে দেশে প্রথমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে আন্তর্জাতিক সম্মেলন ‘ফার্স্ট ইন্টারন্যাশনাল কনফারেন্স ইন বাংলাদেশ অন ইংলিশ ফর স্পেসিফিক পারপাজেস: কুড উই বি মোর স্পেসিফিক’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2018, 06:02 PM
Updated : 9 Nov 2018, 02:56 AM

আগামী শুক্রবার সকাল ১০টায় ধানমন্ডির ইউল্যাব ক্যাম্পাসে এই আয়োজনে প্রধান অতিথি থাকবেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী।

এই আন্তর্জাতিক সম্মেলনে আয়োজনে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টসের (ইউল্যাব) সঙ্গী হয়েছে বাংলাদেশের প্রথম ইন্টারনেটসংবাদপত্র বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

গত ২৯ সেপ্টেম্বর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী ও ইউল্যাবের উপাচার্য এইচ এম জহিরুল হক এ বিষয়ে একটি চুক্তিতে সই করেন।

সম্মেলনে প্রবন্ধ উপস্থাপনের জন্য এরই মধ্যে সারসংক্ষেপ বা প্রস্তাবনা জমা নেওয়ার কাজ শেষ হয়েছে।

সুনির্দিষ্ট লক্ষ্যে ইংরেজি (ইএসপি) বিষয়ে তাত্ত্বিক, পেশাজীবী, শিক্ষক, বিশেষজ্ঞ, এনজিওকর্মী, সরকারি কর্মকর্তা,  করপোরেটের অংশীজনদের সম্মেলনে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন আয়োজকরা।

এই সম্মেলনের মাধ্যমে বাংলাদেশের ইংরেজি শিক্ষার ক্ষেত্রে নতুন কিছু ধারণা পাওয়া যাবে বলে আশাপ্রকাশ করে ইউল্যাবের সেন্টার ফর ল্যাঙ্গুয়েজ স্টাডিজের পরিচালক এটিএম সাজেদুল হক বলেন, “আমরা এমন কোর্স শিক্ষার্থীদেরকে দিতে চাই, যেটা আসলেই তাদের কাজে লাগবে।”

সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বিশ্বখ্যাত ইএসপি বিশেষজ্ঞ মার্ক কারজানস্কি। মার্ক চীনের সারে ইন্টারন্যাশনাল ইন্সটিটিউটের সেন্টার ফর একাডেমিক ইংলিশ স্টাডিজের পরিচালক হিসেবে কাজ করছেন।