তারেককে নিয়ে মইনুলের মন্তব্যের অডিও ঘুরছে ফেইসবুকে

জাতীয় ঐক্যফ্রন্টে সক্রিয় মইনুল হোসেনের একটি অডিও ক্লিপ ছড়িয়ে পড়েছে ফেইসবুকে; যাতে বিএনপিতে তারেক রহমানের নেতৃত্ব ‘ধ্বংস’ করার কথা বলতে শোনা গেছে তাকে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2018, 06:44 PM
Updated : 22 Oct 2018, 06:47 PM

সাংবাদিক মাসুদা ভাট্টিকে কটূক্তি করার পর সমালোচনার মুখে থাকা মইনুলের এই অডিও ক্লিপটি সোমবার বিকাল থেকে ফেইসবুকে দেখা যায়।

আওয়ামী লীগ এবং এর সহযোগী বিভিন্ন সংগঠনের বিভিন্ন নেতাও তাদের ফেইসবুক পাতায় অডিওটি শেয়ার করেন।

এই অডিও ক্লিপে কথোপকথনে এক প্রান্ত থেকে জানতে চাওয়া হয়, “রিউমার উঠেছে আপনি আর কামাল হোসেন লন্ডন যাচ্ছেন তারেকের সঙ্গে দেখা করার জন্যে?”

তখন মইনুলের উত্তর আসে, “তারেকের সঙ্গে আমরা মিটিংয়ে যাব? এটা কোথাকার ছাগল?... গোট না কাউ? ড. কামালসহ তারেকের সঙ্গে দেখা করতে যাব? আমরা তারেকের নেতৃত্ব ধ্বংস করার জন্যে ড. কামালকে আনছি।”

একাদশ সংসদ নির্বাচনের আগে কামাল হোসেনের নেতৃত্বে যে জোট জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়েছে, তাতে সক্রিয় আছেন সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মইনুল।

এই জোটে বিএনপিও রয়েছে। খালেদা জিয়া কারাগারে এবং তার অনুপস্থিতিতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেকের লন্ডনে অবস্থানের মধ্যে এই জোটে যোগ দেয় বিএনপি।

এই অডিও ক্লিপটি যারা শেয়ার করেছেন, তারা কেউ এর উৎস জানাননি।

অডিওতে মইনুল হোসেনের সঙ্গে কথা বলা ব্যক্তিটি ছিলেন সাংবাদিক আবদুর রব মজুমদার; যাকে ‘মজুমদার সাহেব’ নামে সম্বোধন করা হচ্ছিল।

ইংরেজি দৈনিক নিউ নেশনের সাবেক বিশেষ প্রতিনিধি রব মজুমদারের সঙ্গে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের পক্ষ থেকে যোগাযোগ করা হলে তিনি কথোপকথনের সত্যতা নিশ্চিত করেন।

তার সঙ্গে মইনুল হোসেনের এই কথাগুলোই কি হয়েছিল- এ প্রশ্নে তিনি বলেন, “হ্যাঁ।”

সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মইনুল নিউ নেশনের সম্পাদকমণ্ডলীর সভাপতি।

বিষয়টি নিয়ে মইনুল হোসেনের কোনো বক্তব্যও পাওয়া যায়নি। মাসুদা ভাট্টিতে কটূক্তির এক মামলায় আদালতের জারি করা গ্রেপ্তারি পরোয়ানায় সোমবার রাতে মইনুলকে গ্রেপ্তার করে পুলিশ।

ওই অডিওতে মাসুদা ভাট্টিকে কটূক্তির ঘটনায় মামলা নিয়েও কথা বলতে দেখা যায় মইনুলকে’।

তিনি বলেন, “জেলের ভাত কয়েকদিন খেতে হবে আমাকে। সেজন্য রেডি হচ্ছি। আজকে তো বেইল নিয়ে আসলাম। কেইস করলো দুইটা। মামলা কামলার নামই তো রাজনীতি। ঠিক আছে করুক। দেখি…।”