মাদক নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত অভিযান: স্বরাষ্ট্রমন্ত্রী

মাদকের কারবার, ব্যবহার নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান চলবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

অপরাধ বিষয়ক প্রধান প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2018, 01:16 PM
Updated : 13 Oct 2018, 01:16 PM

গত বৃহস্পতিবার চট্টগ্রামে মাদকবিরোধী অভিযানে আহত র‌্যাবের সদস্যদের দেখতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) গিয়ে এ কথা বলেন তিনি।     

চট্টগ্রামের মুরাদপুর বিবির হাট রেল গেইট এলাকার ওই অভিযানে অসীম রায় বাবু নামের একজন মাদক ব্যবসায়ী নিহত হন। ওই ঘটনায় র‌্যাবের চার সদস্য আহত হন।

আহতদের মধ্যে স্কোয়াড্রন লিডার সাফায়েত জামিল ফাহিম চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে এবং অন্যরা ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন।

আহত সবাই শংকামুক্ত বলে স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন। 

আসাদুজ্জামান খাঁন কামাল হাসপাতালে চিকিৎসাধীন র‌্যাব সদস্যদের পাশে কিছু সময় কাটান এবং তাদের চিকিৎসার খবর নেন।

পরে তিনি সাংবাদিকদের বলেন, “মাদকের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। দেশের যুব সমাজকে বাঁচাতে এই অভিযান। যতদিন নিয়ন্ত্রণে না আসবে এই অভিযান চলবে।”

“আর র‌্যাব এ ধরনের অভিযান শুধু মাদকর বিরুদ্ধে নয়, জঙ্গিদের বিরুদ্ধে, ভেজালের বিরুদ্ধে অভিযান করছে। আর নিয়মিত এ ধরনের অভিযান চলছে বলেই আমরা নিরাপদে থাকছি।”

এক প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চট্টগ্রামে নিহত ব্যক্তি শীর্ষ মাদক ব্যবসায়ী ছিলেন।

“ওই ঘটনার সূত্র ধরে আরো যারা জড়িত আছে তাদের গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে। যতবড়ই হোক কাউকে ছাড় দেওয়া হবে না।”

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণিত হলে, আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।অন্যায় করে কেউ পার পাবে না।