ভোলায় নৌকার মনোনয়নপ্রত্যাশী শান্তর বাড়িতে হামলার অভিযোগ

ভোলা-২ (দৌলতখান-বোরহানউদ্দিন) আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী আশিকুর রহমান শান্তর বাড়িতে হামলার অভিযোগ পাওয়া গেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2018, 04:53 PM
Updated : 4 Oct 2018, 05:28 PM

জেলা শহরের উকিল পাড়ায় শান্তর বাড়িতে বৃহস্পতিবার বিকালের এই হামলার জন্য আওয়ামী লীগেরই অন্য পক্ষকে দায়ী করেছেন শান্ত সমর্থকরা।

শান্ত সাংবাদিকদের বলেন, “বিকাল ৪টায় আমার বাসায় ভোলা-২ আসনের বিভিন্ন কেন্দ্র কমিটি গঠনের প্রস্তুতি সভা ছিল। তার আগে সাড়ে ৩টার দিকে হঠাৎ একদল লোক হামলা করে। এতে আমার ১০/১৫ জন নেতা-কর্মী আহত হয়েছে। এছাড়া ৮/১০টি মোটর সাইকেল ভাংচুর হয়।”

বিজেপির চেয়ারম্যান প্রয়াত নাজিউর রহমান মঞ্জুরের ছেলে শান্ত এবার ভোলা-২ আসনে নৌকার মনোনয়নপ্রত্যাশী। তার ভাই বিজেপি চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ ভোলা-১ আসনের সংসদ সদস্য ছিলেন।

ঘটনার পর আশিকুর রহমান শান্তর বাড়ির সামনের চিত্র

ভোলা-২ আসনে এখন সংসদ সদস্য আওয়ামী লীগের আলী আজম মুকুল। তিনি বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের স্বজন। প্রবীণ রাজনীতিক তোফায়েল এখন ভোলা-১ (সদর) আসনের সংসদ সদস্য।

শান্ত অভিযোগ করেছেন, মন্ত্রী তোফায়েল আহমেদের সমর্থনপুষ্ট সংসদ সদস্য আলী আজমের সমর্থক স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা এই হামলা চালায়।

শান্তর অভিযোগের বিষয়ে সংসদ সদস্য আলী আজম কিংবা তার সমর্থকদের কোনো প্রতিক্রিয়া তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

হামলার ঘটনার পরও শান্ত বাড়িতে পূর্বনির্ধারিত বৈঠকটি অনুষ্ঠিত হয়।

 

পুলিশ বলছে, শান্তর বাড়িতে হামলার কোনো ঘটনা ঘটেনি। দুই পক্ষে উত্তেজনা দেখা দিয়েছিল।

সদর থানার ওসি ছগির মিয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আশিকুর রহমান শান্তর বাড়িতে কোনো হামলার ঘটনা ঘটেনি।

“মন্ত্রী মহোদয়ের একটি গাড়িবহর তার বাড়ির সামনে দিয়ে যাওয়ার সময় কেউ ইটপাটকেল মারে। এতে দুপক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনাটিও ঘটেছে তার বাড়ির সামনের রাস্তায়, বাড়িতে নয়।”

এদিন ভোলা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে তিন দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল।

শান্ত ২০০৮ সালের নির্বাচনে ভোলা-২ আসনে বিজেপির প্রার্থী হয়ে হেরেছিলেন তোফায়েল আহমেদের কাছে।

ড. শান্ত পলিসি রিসার্চ ইনস্টিটিউটের জ্যেষ্ঠ অর্থনীতিবিদ।