ঢাবি অধিভুক্ত সাত কলেজে ভর্তির আবেদন শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি আবেদনের প্রক্রিয়া শুরু হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2018, 10:58 AM
Updated : 25 Sept 2018, 12:06 PM

মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ভর্তির কার্যক্রম উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

মঙ্গলবার বিকাল ৫টা থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা www.7collegedu.com ওয়েবসাইট ব্যবহার করে ২৫ অক্টোবর বৃহস্পতিবার পর্যন্ত ভর্তি আবেদন করতে পারবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. কবি মুহাম্মদ সামাদ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, সাত কলেজের সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক আবু তালেব এবং অধিভুক্ত সাত কলেজের অধ্যক্ষরা এসময় উপস্থিত ছিলেন।

সাত কলেজে বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ৯ নভেম্বর, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ১০ নভেম্বর এবং বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা ১৬ নভেম্বর অনুষ্ঠিত হবে।

বিজ্ঞান ইউনিটের অধীনে ৬ হাজার ৫০০টি, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের অধীনে ১১ হাজার ৬৩০টি এবং বাণিজ্য ইউনিটের অধীনে ৫ হাজার ২১০টি আসন রয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাতটি কলেজ হচ্ছে -ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ এবং সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ।