ধানমণ্ডিতে পুলিশের গুলিতে ‘ছিনতাইকারী’ আহত

রাজধানীর ধানমণ্ডিতে পুলিশের গুলিতে সন্দেহভাজন এক ছিনতাইকারী আহত হয়েছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2018, 09:32 AM
Updated : 25 Sept 2018, 09:32 AM

মো. স্বপন নামের ৪৭ বছর বয়সী ওই ব্যক্তির বাড়ি কুমিল্লার ব্রাহ্মণপাড়ায়। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশ হেফাজতে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ধানমণ্ডি জোনের পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মো. আব্দুল্লাহেল কাফি বলেন, সোমবার রাত ১২টার দিকে সাতমসজিদ রোড এলাকায় মোটরসাইকেলে করে পথচারীদের আটকে ছিনতাই করার খবর আাসে পুলিশের কাছে।

“পুলিশ তখন ঘটনাস্থলে গেলে ছিনতাইকারীরা মোটরসাইকেল নিয়ে আবাহনী মাঠের দিকে চলে যায়। তাদের ধরার জন্য পুলিশ আবাহনী মাঠের কাছে রাস্তায় বেরিকেড বসায়।”

মোটরসাইকেলে দুজন ‘ছিনতাইকারী’ ছিল জানিয়ে এই পুলিশ কর্মকর্তা বলেন, “মাঠের কাছে বেরিকেড দেখে তারা মোটরসাইকেল ঘোরানোর সময় রাস্তায় পিছলে পড়ে যায়। এক ছিনতাইকারী দ্রুত রাস্তার পাশের দেয়াল টপকে পালিয়ে যায়।”

সেখানে দায়িত্বরত পুলিশের এএসআই সাইফুল ইসলাম তখন অপর ‘ছিনতাইকারী’ স্বপনকে ধরতে গেলে সে সাইফুলের বুকে লাথি মারে বলে আব্দুল্লাহেল কাফি জানান।

তিনি বলেন, “এ সময় ধানমণ্ডি থানার পরিদর্শক (তদন্ত) পারভেজ ইসলাম এগিয়ে গেলে তাকেও স্বপন ছুরি দিয়ে আঘাত করার চেষ্টা করে। এক পর্যায়ে পারভেজ তার রিভলবার দিয়ে স্বপনের পায়ে গুলি করলে স্বপন ছোরা ফেলে দেয়। পরে পুলিশ তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যায়।”

ঘটনাস্থল থেকে ‘ছিনতাইকারীদের’ ব্যবহৃত একটি মোটরসাইকেল, তিনটি মোবাইল ফোন এবং একটি ভ্যানিটি ব্যাগ উদ্ধার করা হয়েছে জানিয়ে পুলিশ কর্মকর্তা কাফি বলেন, এ ঘটনায় ধানমণ্ডি থানায় একটি মামলা হয়েছে।