এমডিসহ তিতাসের ৮ জনকে দুদকে তলব

মিটার টেম্পারিং ও বাইপাস করে গ্যাস সংযোগ দিয়ে কোটি টাকা আত্মসাতের অভিযোগে তিতাসের গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকসহ আট কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2018, 06:40 PM
Updated : 20 Sept 2018, 06:40 PM

বৃহস্পতিবার সংশ্লিষ্ট অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের উপ-পরিচালক মো. ফরিদ আহমেদ পাটোয়ারীর সই করা নোটিসে তাদের তলব করা হয়।

দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পেট্রোবাংলার চেয়ারম্যানের বরাবর পাঠানো নোটিসে ওই কর্মকর্তাদের আগামী ১ ও ২ অক্টোবর দুদক প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে। দুদকে তাদের উপস্থিতি নিশ্চিত করতে পেট্রোবাংলার চেয়ারম্যানের সহযোগিতা চাওয়া হয়েছে নোটিসে।

১ অক্টোবর তলব করা হয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশনের ব্যবস্থাপনা পরিচালক মীর মসিউর রহমান, উপ-মহাব্যবস্থাপক এস এম আবদুল ওয়াদুদ ও তিতাসের গাজীপুরের ইনচার্জ (ব্যবস্থাপক) ছাব্বের আহমেদ চৌধুরীকে।

২ অক্টোবর তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশনের নারায়ণগঞ্জ শাখার মহা-ব্যবস্থাপক শফিকুর রহমান, গাজীপুর টিএন্ডটি শাখার ব্যবস্থাপক আবু বকর সিদ্দিকুর রহমান, ব্যবস্থাপক মো. আখেরুজ্জামান, ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস শাখার ব্যবস্থাপক শাহজাদা ফরাজী ও সহকারী কর্মকর্তা আবু ছিদ্দিক তায়ানী তলব করা হয়েছে।

প্রনব জানান, গত বছরের ৬ এপ্রিল থেকে এ অভিযোগের অনুসন্ধান শুরু হয়। ওই কর্মকর্তাদের বিরুদ্ধে মিটার টেম্পারিং ও বাইপাস করে গ্যাস সংযোগ দিয়ে কোটি কোটি টাকা আত্মসাৎ করে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন বলে দুদকে অভিযোগ আসে।