হার-জিত থাকবেই, শরীরের যত্ন নিও: তামিমকে প্রধানমন্ত্রী 

এক হাতে ব্যাটিংয়ের বীরোচিত কীর্তির কারণে সারা দেশে যখন তামিম ইকবালের প্রশংসা চলছে, তাকে ফোন করে শরীরের যত্ন নেওয়ার কথাও মনে করিয়ে দিয়েছেন খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2018, 12:11 PM
Updated : 19 Sept 2018, 12:11 PM

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম জানান, বুধবার দুপুরে তামিম ইকবালকে ফোন করে তার শারীরিক অবস্থার খোঁজ খবর নেন সরকারপ্রধান।

“প্রধানমন্ত্রী তাকে বলেছেন, ‘তোমরা দেশের সম্পদ। বহির্বিশ্বে দেশের মুখ দিন দিন উজ্জ্বল করছো। নিজেদের শরীরের প্রতিও যত্ন নিতে হবে। খেলায় হার-জিত থাকবেই’।”

গত ১৫ সেপ্টেম্বর এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিংয়ে নেমে চোটের কারণে মাঠ ছাড়তে হয় বাংলাদেশের ওপেনার তামিমকে। হাসপাতালে নেওয়া হলে তার কব্জিতে চিড় ধরা পড়ে।

কিন্তু ৪৭তম ওভারের পঞ্চম বলে নবম ব্যাটসম্যান মুস্তাফিজুর রহমান রান আউট হয়ে গেলে চোট নিয়েই মাঠে ফেরেন তামিম। কেবল ডান হাতে ব্যাটিং করে ওই ওভারের শেষ বলটি মোকাবেলা করেন তামিম।

সেদিন তিনি এক বল খেললেও মুশফিকুর রহিমের সঙ্গে তার দশম উইকেটের জুটিতে ১৬ বলে আসে মহামূল্য ৩২ রান। তামিমের বীরত্বে উজ্জীবিত মুশফিক খেলেন তার ক্যারিয়ার সেরা ১৪৪ রানের ইনিংস।

শেষ পর্যন্ত ওই ম্যাচে শ্রীলঙ্কাকে ১৩৭ রানে হারিয়ে দেশের বাইরে সবচেয়ে বড় জয় পায় মাশরাফি বিন মুর্তজার দল।

কব্জির ওই চোটে এশিয়া কাপ শেষ না করেই দেশে ফিরতে হয়েছে তামিমকে। জাতীয় ক্রিকেট দলের এই ওপেনারকে অন্তত ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে।

আশরাফুল আলম বলেন, শ্রীলঙ্কার সঙ্গে ম্যাচে সাহসী ভূমিকার জন্য তামিমকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

“সেই সঙ্গে প্রয়োজনে তাকে বিদেশে গিয়ে চিকিৎসা করাতে বলেন। আর দ্বিধা না করে যে কোনো বিষয় তাকে জানাতে বলেছেন প্রধানমন্ত্রী।”