ঈদে সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস ঢাকার পুলিশ কমিশনারের

কোরবানির ঈদে রাজধানীবাসীর জন্য ‘সর্বোচ্চ ও সর্বাত্মক’ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকার পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। 

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2018, 02:21 PM
Updated : 21 August 2018, 02:21 PM

মঙ্গলবার তেজগাঁও পলিটেকনিক ইন্সটিটিউট কলোনির বাজার মাঠে গরুর হাট পরিদর্শনের সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন তিনি।

নগরবাসীকে আশ্বস্ত করে পুলিশ কমিশনার বলেন, “সম্মানিত নগরবাসীকে সাথে নিয়ে সবচেয়ে বড় উৎসব ঈদুল আজহা ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ-উৎসবের মধ্য দিয়ে পরিপূর্ণ নিরাপত্তায় উদযাপনের সকল কার্যক্রম সমাপ্ত করতে সর্বোচ্চ এবং সর্বাত্মক ব্যবস্থা নেওয়া হয়েছে।

“ঈদের দিন এবং ঈদের পরের দিনগুলোতে যাতে কোনো ধরনের নিরাপত্তা বিঘ্নিত না হয় এবং নগরবাসী যাতে মন খুলে, আনন্দের সাথে ঈদুল আজহা পালন করতে পারে সেজন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষদের সাথে নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।”  

এখন পর্যন্ত রাজধানীর নিরাপত্তা পরিস্থিতি ‘সন্তোষজনক’ জানিয়ে আছাদুজ্জামান মিয়া বলেন,  “এখন পর্যন্ত ঢাকা মহানগরীতে গরুর হাট, বিপণি বিতান, বাস টার্মিনাল, লঞ্চ টার্মিনালকেন্দ্রীক কোনো অপরাধ সংঘটনের তথ্য আমরা পাইনি। কোনো ধরনের চুরি, ডাকাতি, ছিনতাই, অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে অচেতন হওয়ার খবরও আমাদের কাছে আসেনি।

“সব মিলিয়ে এখন পর্যন্ত ঈদুল আজহার নিরাপত্তা পরিস্থিতি অত্যন্ত সন্তোষজনক আছে।”

ঢাকায় সব পশুর হাটে পুলিশের অস্থায়ী নিয়ন্ত্রণ কক্ষ কাজ করছে বলেও জানান তিনি।

“এসব পুলিশ কন্ট্রোল রুম থেকে অজ্ঞান পার্টির হাত থেকে বাঁচতে জনসাধারণকে সচেতন করা, জাল টাকা শনাক্তকরণ ও মানি এস্কর্ট সেবা দেওয়া হচ্ছে। এছাড়াও চোর, ডাকাত, অজ্ঞান পার্টি ধরার জন্য সাদা পোশাকে পুলিশ মোতায়েন করা আছে।”

সাংবাদিকদের প্রশ্নের জবাবে কমিশনার বলেন, “গরুর বেপারিরা যে বাজারে খুশি সেই বাজারে গরু বিক্রি করতে পারবে। যদি কেউ জোর করে গরু ট্রাক থেকে নামানোর চেষ্টা করে তাহলে কঠোর ব্যবস্থা নেওয়া। এ ব্যাপারে ঢাকা মেট্রোপলিটন পুলিশ জিরো টলারেন্স নীতি গ্রহণ করবে।”

এ সময় ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।