৮ বিশিষ্টজনের মৃত্যুতে মন্ত্রিসভার শোক

জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান, ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী, দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারসহ আট বিশিষ্টজনের মৃত্যুতে শোক প্রকাশ করেছে মন্ত্রিসভা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2018, 01:11 PM
Updated : 20 August 2018, 01:11 PM

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার তার কার্যালয়ে মন্ত্রিসভা বৈঠেকের শুরুতেই শোক প্রস্তাব গ্রহণ করা হয় বলে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানিয়েছেন।

তিনি বলেন, “আটজন বিশিষ্ট ব্যক্তি মারা গেছেন, তাদের স্মরণে মন্ত্রিসভা শোক প্রস্তাব গ্রহণ করেছে।”

জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান, ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী, বিরোধী দলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী, সাবেক মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ আইয়ুবুর রহমান, দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারের মৃত্যুতে মন্ত্রিসভা শোক প্রকাশ করেছে।

এছাড়া সাবেক প্রধান তথ্য কমিশনার মোহাম্মদ ফারুক, প্রধানমন্ত্রীর ট্যাক্স অ্যাডভাইজার ও কর্মসংস্থান ব্যাংকের চেয়ারম্যান এম মনিরুজ্জামান খন্দকার এবং নৃত্যশিল্পী বজলুর রহমান বাদলের মৃত্যুতে মন্ত্রিসভা শোক প্রকাশ করেছে বলে মন্ত্রিপরিষদ সচিব জানান।

দুটি আন্তর্জাতিক পুরস্কার প্রধানমন্ত্রীর হাতে

বাল্য বিবাহ প্রতিরোধে গৃহীত প্রচারাভিযানে ইউনিসেফের কাছ থেকে পাওয়া দুটি পুরস্কার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।

মন্ত্রিসভা বৈঠকের শুরুতেই মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি  প্রধানমন্ত্রীর কাছে পুরস্কার দুটি হস্তান্তর করেন বলে মন্ত্রিপরিষদ সচিব জানান।

তিনি বলেন, গত ৩১ জুলাই ইউনিসেফের দক্ষিণ এশিয়ার আঞ্চলিক পরিচালক বাংলাদেশের মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর কাছে ‘অ্যাকুলেড গ্লোবাল ফিল্ম কমপিটিশন ২০১৭ হিউম্যানটেরিয়ান অ্যাওয়ার্ড অব আউটস্ট্যান্ডিং অ্যাচিভমেন্ট’ এবং ‘অ্যাকুলেড উইনার অ্যাওয়ার্ড অব এক্সিলেন্স অ্যান্ড চাইল্ড ম্যারেজ’ পুরস্কার হস্তান্তর করেন।