ভিড় নেই সদরঘাটে

ঈদের আর মাত্র তিন দিন বাকি থাকলেও ঢাকার সদরঘাটে যাত্রীর চাপ তেমন বাড়েনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2018, 07:28 AM
Updated : 19 August 2018, 07:28 AM

বিআইডব্লিউটিএ-এর পরিবহন পরিদর্শক (টিআই) মো. সেলিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রোববার সকালে সদরঘাটে ভিড় ছিল শুক্রবার ও শনিবারের চেয়েও কম।

বিকালের দিকে চাপ কিছুটা বাড়তে পারে জানিয়ে তিনি বলেন, শনিবার সদরঘাট থেকে সারা দিনে ৯৮টি লঞ্চ ছেড়ে গিয়েছিল। আর রোববার সকালে ছেড়ে গেছে ১৩টি লঞ্চ।

এমভি তাকওয়া লঞ্চের কর্মচারী ফয়েজ আহমদ বলেন, “সকালে চাঁদপুরের যাত্রী বেশি পাওয়া যায়। কিন্তু আজ ভোরে বৃষ্টি হওয়ায় যাত্রী কম বেরিয়েছে।”

রোববার সকাল ৯টার দিকে সদরঘাটে পরিদর্শনে আসেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান। তিনি সাংবাদিকদের বলেন, যাত্রীদের নিরাপদে বাড়ি পৌঁছানো নিশ্চিত করতে মন্ত্রণালয় প্রয়োজনীয় সব পদক্ষেপই নিয়েছে।

“স্বাভাবিক সময়ে সদরঘাট দিয়ে বাড়ি পৌঁছতে কোনো সমস্যা হয় না। কিন্তু ঈদের সময় অতিরিক্ত যাত্রীর চাপ থাকে বলে যাত্রীদের কিছুটা কষ্ট হয়। তা লাঘব করতে মন্ত্রণালয় আন্তরিকতার সাথে কাজ করছে।”

কোতোয়ালি থানার পরিদর্শক (অপারেশন) মওদুদ হাওলাদার বলেন, ঈদের যাত্রীদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় তিনশ সদস্য সদরঘাটে পালা বদল করে দায়িত্ব পালন করছেন। এছাড়া র‌্যাব, নৌ-পুলিশ, কোস্টগার্ড ও অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীও রয়েছে।

বিআইডব্লিউটিএর একজন পরিবহন পরিদর্শক বলেন, সদরঘাট দিয়ে প্রতিদিন প্রায় ছয় লাখ দেশের দিক্ষণাঞ্চলের বিভিন্ন গন্তব্যে যাতায়াত করেন।

বাংলাদেশের মানুষ আগামী ২২ অগাস্ট কোরবানি ঈদ উদযাপন করবে। ঈদের ছুটি শুরু হবে মঙ্গলবার থেকে। তার আগে সোমবার বিকালে ঢাকা থেকে রওনা হওয়া মানুষের ভিড় সবচেয়ে বেশি থাকবে বলে সংশ্লিষ্টরা মনে করছেন।