বেবিচকের প্রধান প্রকৌশলীকে ফের দুদকে জিজ্ঞাসাবাদ

দুর্নীতির মাধ্যমে ‘শত কোটি টাকা’ আত্মসাতের নতুন একটি অভিযোগে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) প্রধান প্রকৌশলী সুধেন্দু বিকাশ গোস্বামীকে ফের জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2018, 03:12 PM
Updated : 16 August 2018, 03:12 PM

কমিশনের উপ পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য জানান, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বেলা সোয়া ১টা পর্যন্ত দুদক পরিচালক মো. ফরিদুর রহমানের নেতৃত্বে একটি দল তাকে জিজ্ঞাসাবাদ করে।

এর আগে গত ১২ জুন দুর্নীতির আরেক অভিযোগে সুধেন্দু বিকাশ গোস্বামীকে পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছিল দুদক।

বেবিচকের বিভিন্ন টেন্ডারে ‘সিন্ডিকেট করে’ সুধেন্দু বিকাশ পছন্দের ঠিকাদারকে কাজ পাইয়ে দেওয়াসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে ‘শত শত কোটি টাকা’ আত্মসাৎ করেছেন বলে অভিযোগ পাওয়ার পর তার বিষয়ে অনুসন্ধান শুরু করে দুদক।

দুদক পরিচালক মো. ফরিদুর রহমান ও সহকারী পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান এই অভিযোগের বিষয়ে অনুসন্ধান করছেন।

কমিশনের কর্মকর্তারা জানান, ‘শত কোটি টাকা আত্মসাতের’ অভিযোগ ছাড়াও বেবিচকের প্রধান প্রকৌশলী সুধেন্দু বিকাশ গোস্বামীর দুর্নীতির আরও দুটি অভিযোগ দুদকের হাতে রয়েছে।

ওই দুই অভিযোগ আলাদাভাবে অনুসন্ধান করছেন দুদকের দুই সহকারী পরিচালক মো. খায়রুল হক ও মো. আ. সালাম আলী মোল্লা।

সিভিল এভিয়েশনের মেনটেইনেন্স, কনস্ট্রাকশন, কেনাকাটা ও ফান্ড ম্যানেজমেন্টের কাজে ‘শত শত কোটি টাকার’ অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের বাড়ি-গাড়িসহ অঢেল অবৈধ সম্পদের মালিক হওয়ার কথা বলা হয়েছে ওই দুই অভিযোগে।

এর আগে গত বছরের ১৯ অক্টোবর ঘুষ নেওয়ার অভিযোগে সুধেন্দু বিকাশ গোস্বামীকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

ওই অভিযোগে বলা হয়, নয়টি প্রতিষ্ঠান বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের প্রকৌশলীকে নির্দিষ্ট হারে ঘুষ দিয়ে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে করেছে।