রিমান্ড শেষে অসুস্থ অভিনেত্রী নওশাবা

নিরাপদ সড়কের আন্দোলনের মধ্যে ফেইসবুকে মৃত্যুর গুজব ছড়ানোর ঘটনায় গ্রেপ্তার অভিনেত্রী-মডেল কাজী নওশাবা আহমেদ পুলিশ হেফাজত শেষে অসুস্থ হয়ে পড়েছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকও আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2018, 10:42 AM
Updated : 13 August 2018, 11:12 AM

সোমবার বেলা সাড়ে ৩টায় নওশাবাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়।

সেখানকার কর্তব্যরত চিকিৎসক ডা. নাছের আহমেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নওশাবা ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। তাকে চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলায় নওশাবাকে দ্বিতীয় দফায় জিজ্ঞাসাবাদের জন্য দুইদিনের হেফাজত শেষে সোমবার আদালতে হাজির করার কথা ছিল।

কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা তাকে নিয়ে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত প্রাঙ্গণে পৌঁছালে নওশাবা অসুস্থ হয়ে পড়েন।

আদালত সংশ্লিষ্ট পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই শওকত আকবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, অসুস্থ হয়ে পড়ায় নওশাবাকে আদালতে হাজির না করে সরাসরি হাসপাতালে নেওয়া হয়।

গত ৪ অগাস্ট দুপুরে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আওয়ামী লীগের ধানমণ্ডির কার্যালয়ের কর্মীদের সংঘর্ষ বাঁধার পর জিগাতলা এলাকা রণক্ষেত্রে রূপ নেয়।

সংঘর্ষে শিক্ষার্থীদের মৃত্যুর ‘গুজব’ ছড়িয়ে পড়লে অভিনেত্রী নওশাবা বিকাল চারটার দিকে ফেইসবুক লাইভে জিগাতলায় হামলায় দুই ছাত্রের মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলার খবর জানান।

ওইদিনই রাজধানীর উত্তরা এলাকা থেকে নওশাবাকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব); নেওয়া হয় র‌্যাব-১ এর কার্যালয়ে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে নওশাবা জানান, ফেইসবুক লাইভের সময় তিনি ঘটনাস্থলে নয়, উত্তরায় একটা শুটিং স্পটে ছিলেন। কিন্তু এমনভাবে লাইভ করছিলেন যেন তার সামনেই ঘটনা ঘটছে।

অন্য একজনের অনুরোধে নওশাবা একাজ করেছেন বলে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানিয়েছিলেন।