সিতারা পারভীন পুরস্কার পেলেন ১০ শিক্ষার্থী

স্নাতক পর্যায়ে ভালো ফলাফলের জন্য অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার পেলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ১০ শিক্ষার্থী।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2018, 05:05 PM
Updated : 23 July 2018, 05:11 PM

সোমবার সামাজিক বিজ্ঞান ভবনের মোজাফফর আহমদ চৌধুরী মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পুরষ্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে বৃত্তি সনদ ও চেক তুলে দেন। 

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রয়াত অধ্যাপক সিতারা পারভীনের নামে বিভাগের সবচেয়ে মর্যাদাকর এই পুরস্কার চার বছরের স্নাতক ডিগ্রিতে সর্বোচ্চ ফলাফলধারীদের প্রতিবছরই দেওয়া হয়।

এবার পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন রাগীব রহমান, সঞ্জয় বসাক পার্থ, ফারজানা তাসনীম, জাকিয়া জাহান মুক্তা, শামীম হোসেন, ওয়াহিদা জামান সিথি, সাইয়েদুজ্জামান, জিনাত শারমীন, দায়িদ হাসান এবং দুর্জয় চক্রবর্তী।

অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান শিক্ষার্থীদের মূল্যবোধ ধারণের আহ্বান জানিয়ে বলেন, “যারা উগ্র মতাদর্শী মানুষ, চারিত্রিকভাবে তারা বিচ্ছিন্ন।”

ঢাকা বিশ্ববিদ্যালয়ে বহিরাগত প্রবেশ নিষিদ্ধ করা হয়নি জানিয়ে  তিনি বলেন, “আজকে এখানে অভিভাবকসহ কত অতিথিরা এসেছেন, তাদের জন্য কোনো দরজায় কেউ কোনো নিষেধাজ্ঞা, কোনো কিছুই দেয়নি।”

অনুষ্ঠানে স্মারক বক্তা ছিলেন নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার। তিনি 'কেন নাটক?' শীর্ষক সাড়ে চার পৃষ্ঠার লিখিত বক্তব্য পড়ে শোনান।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপারসন অধ্যাপক কাবেরী গায়েনের সভাপতিত্বে এই অনুষ্ঠানে প্রয়াত স্ত্রী সিতারা পারভীনের স্মৃতির প্রতি লেখা একটি কবিতা পড়ে শোনান গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলী।

সাবেক রাষ্ট্রপতি বিচারপতি শাহাবুদ্দীন আহমদের মেয়ে সিতারা পারভীন ২০০৫ সালের ২৩ জুন যুক্তরাষ্ট্রে এক সড়ক দুর্ঘটনায় নিহত হন।