বন্দরে ৩ নম্বর সতর্কতা বহাল

নিম্নচাপ দুর্বল হয়ে পড়লেও ঝড়ো হাওয়ার শঙ্কায় সমুদ্র বন্দরগুলোকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2018, 04:19 PM
Updated : 22 July 2018, 04:19 PM

আবহাওয়াবিদ এ কে এম রুহুল কুদ্দুস জানিয়েছেন, উত্তর উড়িষ্যা ও তৎসংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গ উপকূলে অবস্থানরত মৌসুমী নিম্নচাপটি আরও সামান্য উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে বর্তমানে উত্তর উড়িষ্যা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি স্থলভাগের উপর দিয়ে আরও উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে দুর্বল হয়ে যেতে পারে।

তবে দেশের উপকূলীয় এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করায় সমুদ্র বন্দরের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

“চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমূদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে,“ বলেন এ আবহাওয়াবিদ।

মৌসুমী বায়ুবাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় বিরাজ করায় রোববারও বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। এ দিন দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সীতাকুণ্ডে ৫৮ মিলিমিটার। এসময় ঢাকায় বৃষ্টি হয়েছে ২৯ মিলিমিটার।

সোমবারের পূর্বাভাসে বলা হয়েছে- রাজশাহী, খুলনা বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ, সিলেট ও ঢাকা বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সে ইসাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি  বর্ষণের শঙ্কা রয়েছে।